হেযবুত তাওহীদের দুই সদস্যকে হত্যার বিচার দাবিতে রাজশাহীতে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদকতিন বছর আগে নোয়াখালীর সোনাইমুড়িতে হেযবুত তাওহীদের দুই সদস্যকে হত্যা, বাড়িঘর লুটপাট ও অগ্নিসংযোগের সাথে জড়িতদের বিচার দাবিতে রাজশাহীতে সংবাদ সম্মেলন করেছে হেযবুত তাওহীদ। আজ শনিবার বেলা ১১টায় রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের রাজশাহী জেলা সভাপতি আলফাজ হোসেন মুকুল।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, তিন বছর আগে সোনাইমুড়িতে গুজব রটিয়ে দাঙ্গা সৃষ্টিকারী স্থানীয় আলেমরা সংগঠনের ইমামের বাড়িতে হামলা চালায়। ধর্মব্যবসায়ীরা প্রপাগান্ডা চালায়, হেযবুত তাওহীদ খ্রিষ্টান, গির্জা নির্মাণ করছে।’ তাদের উস্কানিতে জামায়াত-শিবির ও চরমোনাই পীরের অনুসারীরা ভাঙচুর-আগুন দিয়ে নির্মাণাধীন মসজিদ গুঁড়িয়ে দেয়, হেযবুত তাওহীদের সোলায়মান খোকন ও ইব্রাহিম রুবেল নামের দুই কর্মীকে গলা কেটে হত্যা করে এবং পেট্রোল দিয়ে জ্বালিয়ে দেয়।

তিনি আরো বলেন, পুলিশ এই মামলায় চার্জশীট দিলেও এখনো আক্রমণকারীদের ধরতে পারে নি। অনেককেই প্রকাশ্যে ঘুরে বেড়াতে দেখা গেছে। উল্টো হেযবুত তাওহীদের যেসকল নেতাকর্মীরা আহত হয়েছে তাদেরকে আসামি করা হয়েছিলো। পরে চ্যালেঞ্জ করে তারা খালাস পেয়েছে। এ সময় হিজবুত তাওহিদের দুই সদস্যকে নৃশংসভাবে হত্যা, বাড়িঘর লুটপাটের সঙ্গে জড়িতদের বিচারের দাবি, ক্ষতিপূরণ ও পুনর্বাসনের জোর দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- জেলা শাখার সাধারণ সম্পাদক জোবাইদা আক্তার বেবী, নারীনেত্রী নাইমা খাতুন, বোয়ালিয়া থানা সভাপতি মুঞ্জুরা খাতুন, রাজপাড়া থানা সভাপতি আসাদুজ্জামান খান সোহেল, জেলা শাখার রাজনৈতিক যোগাযোগ সম্পাদক মনিরুল ইসলাম, সদস্য আজিজুল হক পারভেজ, মতিউর রহমান প্রমুখ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.