হেনরির তাণ্ডব, ৯০ বছর পর এমন লজ্জায় দ. আফ্রিকা

বিটিসি স্পোর্টস ডেস্ক: টেস্টে অটো চয়েজ নন। ট্রেন্ট বোল্টের চোটে মিললো সুযোগ। আর সেই সুযোগটা দুই হাতে লুফে নিলেন ম্যাট হেনরি। কিউই এই পেসার বল হাতে রীতিমত আগুন ঝরালেন, তাতেই পুড়ে ছাই দক্ষিণ আফ্রিকা।
হেনরির বিধ্বংসী বোলিংয়ে (৭/২৩) ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিনে মাত্র ৯৫ রানে গুটিয়ে গেছে প্রোটিয়ারা। প্রথমে ব্যাট করতে নেমে ১৯৩২ সালের পর এবারই প্রথম একশর নিচে গুটিয়ে গেলো দক্ষিণ আফ্রিকা। ৯০ বছর পর এমন লজ্জায় পড়া দলটি নিউজিল্যান্ডের বিপক্ষে দেখলো তাদের সর্বনিম্ন টেস্ট ইনিংস।
ঘরের মাঠে যৌথভাবে সেরা বোলিং ফিগারের রেকর্ড গড়েছেন হেনরি। নিউজিল্যান্ডের টেস্ট ইতিহাসে যৌথভাবে যেটা তৃতীয় সেরা বোলিং। অথচ এই টেস্টের আগে ক্যারিয়ারে ৫ উইকেটই ছিল না ডানহাতি এই পেসারের।
ছয় নম্বরে নামা জুবায়ের হামজার ২৫ রানই প্রোটিয়াদের ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ। কাইল ভারনানের সঙ্গে তার ৩৩ রানের জুটিটি ইনিংসের সবচেয়ে বড় জুটি! হেনরির তোপে এতটাই তটস্থ ছিলো সফরকারীরা।
বোলিং সহায়ক উইকেটে সকালের বাতাসটা পুরোপরিই কাজে লাগিয়েছেন হেনরি। দক্ষিণ আফ্রিকার ওপরের চার ব্যাটারের কেউই ১৫ রানের বেশি করতে পারেননি। ৪৪ রানের মধ্যে ৪ উইকেট হারানো দলটি ধুঁকতে ধুঁকতে ৪৯.২ ওভারে ৯৫ রানে অলআউট হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.