হুঁশিয়ারির পরেই ইউক্রেনে ফের হামলা

 

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনে ড্রোন দিয়ে ফের হামলা চালিয়েছে রাশিয়ান বাহিনী। গত দুইদিন আগে ইউক্রেনে সবচেয়ে বড় ক্ষেপণাস্ত্র হামলা চালানোর পর আজ রোববার ফের দেশটিতে হামলা চালালো রাশিয়া।
প্রতিবেদনে বলা হয়েছে, কিয়েভ ও খারকিভে বিস্ফোরণের রিপোর্ট পাওয়া গেছে। স্থানীয় মেয়রের পক্ষ থেকে বলা হয়েছে, হামলার পর আবাসিক ভবনে আগুন ধরেছে। তবে এ হামলায় হতাহতের খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি।
এর আগে গতকাল শনিবার সীমান্তবর্তী শহর বেলগোরদে ইউক্রেন হামলা চালিয়েছে বলে দাবি করে রাশিয়া।. এতে অন্তত ২০ জন নিহত হয়েছে। এই হামলার পর রাশিয়া হুঁশিয়ার বার্তা দেয় যে এর জবাব দেওয়া হবে। এরপরেই ইউক্রেনে ফের হামলার খবর এলো।
এর আগে গত শুক্রবার ইউক্রনজুড়ে চালানো রাশিয়ার ব্যাপক হামলায় ৩৯ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত দেড় শতাধিক। এই হামলাকে এখন পর্যন্ত সবচেয়ে বড় ক্ষেপণাস্ত্র হামলা হিসেবে উল্লেখ করেছে ইউক্রেন কর্তৃপক্ষ।
গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ৬৭৬ দিনের মতো চলছে এই যুদ্ধ। এতে উভয়পক্ষে বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.