হিলি সীমান্তে গরু মোটাতাজাকরণ ও যৌনউত্তেজক ট্যাবলেট উদ্ধার

 

দিনাজপুর প্রতিনিধি: আজ বুধবার দিনাজপুরের হিলি সীমান্তে পৃথক দুটি অভিযানে বিপুল পরিমাণ গরু মোটাতাজাকরণ ও যৌনউত্তেজক ভারতীয় ট্যাবলেট এবং নেশাজাতীয় ইনজেকশন উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আজ সকাল সাড়ে ৭টার দিকে হিলি সীমান্তের ঘাসুড়িয়া ও ১০টার দিকে মংলা এলাকায় অভিযান চালিয়ে এসব মালামাল উদ্ধার করা হয়। তবে এসময় কউকে আটক করা যায়নি। বিজিবি হিলির মংলা বিওপি ক্যাম্প সূত্রে এসব তথ্য জানা গেছে।

বিটিসি নিউজ প্রতিনিধিকে মংলা বিওপি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মাহমুদ আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে সকাল সাড়ে ৭টায় হিলি সীমান্তের ঘাসুড়িয়া এলাকায় অভিযান চালায় বিজিবি। এসময় ভারত থেকে একদল চোরাকারবারী দেশে আসতে লাগলে বিজিবি সদস্যরা তাদের ধাওয়া দেন। ধাওয়া খেয়ে চোরাকারবারীরা কয়েকটি প্লাস্টিকের বস্তা ফেলে পালিয়ে যায়।

পরে ওই বস্তাগুলো থেকে ৭০ হাজার পিস ভারতীয় প্রাকটিন ট্যাবলেট, ডেক্সিন ট্যাবলেট ৭৪ হাজার পিস, যৌনউত্তেজক ট্যাবলেট সাত হাজার দুইশ পিস, নেশাজাতীয় ইনপাম ইনজেকশন একশ পিস এবং ছয়টি জুয়া খেলার ফরগুটি উদ্ধার করা হয়। উদ্ধার করা মালামালের অনুমানিক মূল্য ৫০ লাখ ৭৬ হাজার টাকা।

এই বিজিবি কর্মকর্তা আরও জানান, বিজিবির অপর একটি টহল দল সকাল ১০টার দিকে সীমান্তের মংলা স্কুলের সামনে অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ৭৪ হাজার পিস প্রাকটিন ট্যাবলেট উদ্ধার করে। যার অনুমানিক মূল্য ২২ লাখ টাকা। উদ্ধার হওয়া এসব প্রাকটিন ও ডেক্সিন ট্যাবলেটগুলো গরু মোটাতাজাকরণে ব্যবহৃত হয় বলে তিনি জানিয়েছেন।

মালামালগুলো হিলি শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।#

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.