হিমার্স দিয়ে খেরসনের প্রশাসনিক ভবনে ইউক্রেনের হামলা

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের রুশ অধিকৃত খেরসন অঞ্চলের প্রশাসনিক ভবনগুলোতে শুক্রবার ইউক্রেনীয় বাহিনী হামলা চালিয়েছে। রাশিয়ার নিয়োগকৃত এক কর্মকর্তার বরাত দিয়ে রুশ সংবাদসংস্থা ইন্টারফ্যাক্স শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
খেরসনের সামরিক-বেসামরিক প্রশাসনের ডেপুটি চেয়ারম্যান কিরিল স্ট্রেমাসভ বলেছেন, মূলত তাকে লক্ষ্য করেই এসব হামলা চালানো হয়েছে। 
ঘটনাস্থলে উপস্থিত এক সাংবাদিকের বরাত দিয়ে রুশ সংবাদমাধ্যম আরআইএ নভোস্তি জানিয়েছে, হামলায় অন্তত একজন নিহত এবং অন্য একজন আহত হয়েছে। মার্কিন-নির্মিত হিমার্স (হাই মোবিলিটি আর্টিলারি রকেট সিস্টেম) থেকে অন্তত পাঁচটি ক্ষেপণাস্ত্র রুশপন্থী প্রশাসনিক ভবনে আঘাত হেনেছে বলে ওই প্রতিবেদনে দাবি করা হয়েছে।
এদিকে,ইউক্রেনের রাশিয়া নিয়ন্ত্রিত লুহানস্কে নিজ কার্যালয়ে বোমা হামলায় রুশপন্থী বিচ্ছিন্নতাবাদীদের প্রসিকিউটর জেনারেল সের্গেই গোরেঙ্কো নিহত হয়েছেন। রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ইন্টারফাক্সের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
ইন্টারফাক্স নাম উল্লেখ না করে স্বঘোষিত লুহানস্ক পিপলস রিপাবলিকের জরুরি পরিষেবা সূত্রের বরাত জানিয়েছে, প্রাথমিক অনুসন্ধানে দেখা গেছে সের্গেই গোরেঙ্কোকে একটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস দিয়ে হত্যা করা হয়েছে।
অবশ্য রয়টার্স এই দাবি স্বাধীনভাবে যাচাই করতে পারেনি। রুশ বাহিনীকে দেশ থেকে তাড়ানোতে ইউক্রেন বর্তমানে বহুমুখী পাল্টা আক্রমণ চালাচ্ছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.