হিজবুল্লাহ প্রধানের ভাষণে যোদ্ধাদের জন্য আসতে পারে নতুন নির্দেশনা

 

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: নিজ যোদ্ধাদের উদ্দেশে আজ ভাষণ দেবেন লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর প্রধান নেতা হাসান নাসরুল্লাহ। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) পেজার বিস্ফোরণে বহু হতাহতের রেশ কাটতে না কাটতেই এবার লেবাননের বৈরুতজুড়ে হিজবুল্লাহর ঘাঁটিতে ওয়াকিটকি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই পরিস্থিতিতে ভাষণে কী নির্দেশনা আসে সেটিই দেখার বিষয়।
তার এই ভাষণ থেকে নতুন দিক নির্দেশনা আসতে পারে বলে জানিয়েছেন গোষ্ঠীটির নির্বাহী কাউন্সিলের প্রধান হাসিম সাফিদ্দিন।
তিনি জানিয়েছেন, দখলদার ইসরায়েল পেজার ও ওয়াকিটকিতে বিস্ফোরণ ঘটিয়ে তাদের যেসব যোদ্ধাকে হত্যা করেছে, তাদের হত্যার কঠোর ও রক্তক্ষয়ী প্রতিশোধ নেওয়া হবে।
তিনি বলেন, এসব হামলার ব্যতিক্রম শাস্তি হবে। এটি হবে রক্তক্ষয়ী ব্যতিক্রম শাস্তি। হিজবুল্লাহর নেতা কথা বলবেন এবং তিনিই সব খোলাসা করবেন। আমরা ইসরায়েলি শত্রুদের বিরুদ্ধে নতুন পরিস্থিতি ও নতুন দ্বন্দ্বের মধ্যে থাকব।
হিজবুল্লাহর এই নেতা আরও বলেন, শত্রুদের জানা উচিত আমরা পরাজিত নই। আমরা ভাঙব না। আমরা সরেও যাব না এবং শত্রুরা যা করছে আমরা তার দ্বারা প্রভাবিতও হব না।
হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহ কী নির্দেশনা দেন এ নিয়ে এখন লেবাননের সাধারণ মানুষ অধীর আগ্রহে আছেন। যদিও গত এক বছর ধরে দখলদার ইসরায়েলের সঙ্গে বড় ধরনের কোনো যুদ্ধে জড়িত না হতে চাইছেন তিনি। তবে গতকাল ও আজ ইসরায়েল যা করেছে সেটি তার অবস্থানকে পরিবর্তন করে দিতে পারে কি না তা নিশ্চিত নয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.