হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধে জড়ালে ইসরায়েলের ‘চূড়ান্ত পরাজয়’ হবে : ইরান

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর সঙ্গে সর্বাত্মক যুদ্ধে গেলে ইসরায়েলের ‘চূড়ান্ত পরাজয়’ হবে বলে সতর্ক করেছে ইরান। হিজবুল্লাহ নিজেকে এবং লেবাননকে রক্ষা করতে সক্ষম বলে শুক্রবার (২১ জুন) এক বিবৃতিতে এ সতর্কবার্তা দিয়েছে তেহরান।
সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে জাতিসংঘে ইরানের মিশন জানিয়েছে, নিজেকে বাঁচাতে দখলদার ইসরায়েলি শাসনের যে কোনো দুরভিসন্ধিমূলক সিদ্ধান্ত এই অঞ্চলকে একটি নতুন যুদ্ধে নিমজ্জিত করতে পারে। এর ফলে ১৯৪৮ সালে অধিকৃত ইসরায়েলি অঞ্চলসহ লেবাননের অবকাঠামোও বিধ্বস্ত হবে।
কাটজ আরও বলেন, ইরান ও চরমপন্থি ইসলামি নেতৃত্বের বিরুদ্ধে যুদ্ধে ইসরায়েলের পাশে নিঃশর্তভাবে দাঁড়াতে হবে মুক্ত বিশ্বকে ।
এদিকে, হিজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ চলতি সপ্তাহে বলেছেন, যদি ইসরায়েলের সামরিক বাহিনী লেবাননে যুদ্ধে জড়ায়, তবে তার দল ইসরায়েলের পুরো ভূখণ্ডজুড়ে রকেট এবং ড্রোন হামলা চালাবে।
গত ৭ অক্টোবর গাজায় যুদ্ধ শুরু হওয়ার পরের দিন ফিলিস্তিনি গোষ্ঠীগুলোর সমর্থনে উত্তর ইসরায়েলে সামরিক ঘাঁটিতে হামলা শুরু করে হিজবুল্লাহ। ইসরায়েলও দক্ষিণ লেবাননের গ্রাম ও হিজবুল্লাহ অবস্থানে বোমা হামলার জবাব দেয়। হিজবুল্লাহ ও ইসরায়েলের মধ্যে প্রায় প্রতিদিনের সংঘর্ষ লেবানন এবং ইসরায়েলের সীমান্ত এলাকায় কয়েক হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছে।
গাজায় ইসরায়েলি আগ্রাসন বন্ধ না হওয়া পর্যন্ত তাদের সামরিক বাহিনী ইসরায়েলের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণাও দিয়েছে হিজবুল্লাহ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.