হায়দরাবাদকে হারিয়ে শীর্ষে দিল্লি

বিটিসি স্পোর্টস ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতে হার দিয়ে মিশন শুরু সানরাইজার্স হায়দরাবাদের। স্থগিত হওয়ার আগে সাত ম্যাচে মাত্র একটি জয় ছিল দলটির। সাবেক চ্যাম্পিয়নদের ৮ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এল দিল্লি ক্যাপিটালস। লিগের ৯ ম্যাচ শেষে ৭ জয় নিয়ে দিল্লির পয়েন্ট এখন ১৪।
ফিরতি পর্বের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছিলো চেন্নাই সুপার কিংস। তবে তাদেরকে দুই ম্যাচের বেশি শীর্ষে থাকতে দিলো না প্রথম পর্বের সেরা দল দিল্লি ক্যাপিট্যালস।
বুধবার রাতে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় হায়দরাবাদ। তবে দুই প্রোটিয়া বোলার কাগিজো রাবাদা ও আরনিক নরকিয়ার তোপে ৯ উইকেটে ১৩৪ রানের বেশি করতে পারেনি দলটি। জবাবে মাত্র ২ উইকেট হারিয়ে ১৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় দিল্লি ক্যাপিট্যালস।
১৩৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শিখর ধাওয়ানের ৩৭ বলে ৪২, শ্রেয়াস আয়ারের ৪১ বলে অপরাজিত ৪৭ ও রিশভ পন্তের ২১ বলে অপরাজিত ৩৫ রানে ১৩ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় দিল্লি।
এর আগে হায়দরাবাদের ব্যাটারদের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান সংগ্রহ করে ডেভিড ওয়ার্নারের দল। সর্বোচ্চ ২৮ রান করেন আব্দুল সামাদ। আর ২২ রান এসেছে রশিদ খানের ব্যাট থেকে।
ওপেনার ডেভিড ওয়ার্নারই আউট হয়ে যান কোনো রান না করেই। এরপর অধিনায়ক কেন উইলিয়ামসন মাঠে নেমে রীতিমত টেস্ট খেলেছেন। ২৬ বলে তিনি করেন ১৮ রান। ১৭ বল খেলে সমান ১৮ রান করে আউট হন আরেক ওপেনার ঋদ্ধিমান সাহা।
মানিস পান্ডে আউট হন ১৭ রান করে। কেদার যাদব করেন মাত্র ৩ রান। শেষ মুহূর্তে রশিদ খান ২২ রান যোগ না করলে আরও পঁচতে হতো হায়দরাবাদকে।
দিল্লির হয়ে কাগিসো রাবাদা ৩টি, অক্ষর প্যাটেল এবং অ্যানরিখ নর্তজে নেন ২টি করে উইকেট। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.