হাসপাতালে হত্যাকাণ্ডের শিকার চিকিৎসকের পরিবারের পাশে মুখ্যমন্ত্রী মমতা

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালে ধর্ষণের পর খুন হওয়া মহিলা চিকিৎসকের পরিবারের সঙ্গে সরাসরি সাক্ষাৎ করতে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
এর আগে তিনি এই ঘটনায় অপরাধীর ফাঁসির শাস্তি দাবি করেন এবং বলেন, তার মনে হচ্ছে, তিনি নিজের পরিবারের কাউকে হারিয়েছেন।
নিহত চিকিৎসকের পরিবারের সঙ্গে ফোনে কথা বলার পর, আজ সোমবার (১২ আগস্ট) দুপুরে তাদের বাড়িতে পৌঁছান মুখ্যমন্ত্রী। উত্তর ২৪ পরগনার বাসিন্দা ছিলেন এই নিহত চিকিৎসক।
গত শুক্রবার আরজি কর হাসপাতালের চারতলার সেমিনার হলে তাকে ধর্ষণ করে খুনের অভিযোগ ওঠে। মমতা এই ঘটনার পর দ্রুত ফাস্টট্র্যাক আদালতে মামলাটি তোলার নির্দেশ দেন এবং অপরাধীর ফাঁসির আবেদন জানান।
তিনি আরও বলেন, যদি রাজ্য পুলিশের ওপর আস্থা না থাকে, তবে অন্য কোনো এজেন্সির সাহায্য নেওয়া যেতে পারে, কারণ সরকার সঠিক তদন্ত চায়।
নিহত চিকিৎসকের মৃত্যুকে মমতা ‘ন্যক্কারজনক এবং অমানবিক’ বলে অভিহিত করেন এবং আন্দোলনকারী চিকিৎসকদের পাশে থাকার আশ্বাস দেন।
তিনি বলেন, “জুনিয়র চিকিৎসকেরা যে বিক্ষোভ দেখাচ্ছেন, তা ন্যায্য। আমি তাদের দাবির সঙ্গে একমত এবং দ্রুত বিচার প্রক্রিয়া শুরু করার নির্দেশ দিয়েছি।”
এরই মধ্যে রাজ্য সরকার হাসপাতালের নিরাপত্তা নিশ্চিত করতে পদক্ষেপ গ্রহণ করেছে এবং পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করে তদন্ত শুরু করেছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.