হাসপাতালের মূল্যবান চিকিৎসা সামগ্রী চুরি, আটক-১

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে সরকারী হাসপাতলের মূল্যবান চিকিৎসা সামগ্রী চুরি করে বিক্রি করতে গিয়ে মালামালসহ হাতে নাতে আটক হয়েছেন রুহুল আমীন নামে হাসপাতালের এক কর্মচারী।
গতকাল বুধবার (২৫ নভেম্বর) দিবাগত রাত ১০টার দিকে জেলা প্রশাসনের কর্মকর্তা ও গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর যৌথ অভিযানে হাসপাতালের সামনে বন্ধন ডায়াগনষ্টিক সেন্টারের কাছ থেকে তাকে আটক করা হয়।
আটক রুহুল আমীন  হাসপাতালের স্বাস্থ্য শিক্ষাবিদ পদে (হেলথ এডুকেটর-তৃতীয় শ্রেণির কর্মচারী) কর্মরত।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে আধুনিক সদর হাসপাতাল এলাকায় অভিযান চালানো হয়। এ সময় আটককৃত ব্যক্তির কাছ থেকে হাসপাতলের চিকিৎসা সামগ্রী হিসেবে ৯৭ পিস স্যালাইন সিরিজ, ৩৯৫ পিস হ্যান্ড গ্লোবস ও ১৩ পিস ক্রোপ ব্যান্ডেজ রোল জব্দ করা হয়, যার মূল্য প্রায় ২৭ হাজার টাকা।
আটকের সময় স্থানীয়রা অভিযোগ করে বলেন, সদর হাসপাতালে চিকিৎসা নিতে গিয়ে বেশীরভাগ ওষুধ ও চিকিৎসা সামগ্রী কিনতে হয় বাহির থেকে। অথচ হাসপাতালের কর্মচারীরা তা বাইরে বিক্রি করছে। তাদের ধারণা, এর সাথে হাসপাতালের কর্মকর্তারাও জড়িত আছেন। অবিলম্বে আটককৃত ব্যক্তির মাধ্যমে তা উদঘাটনের দাবি জানিয়ে তাদেরকেও আইনের আওতায় আনার দাবি জানান তারা।
এ সময় সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এ বিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট অমিত কুমার সাহা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ‘বিষয়টি নিয়ে আরও তদন্ত করা হবে। আটককৃত ব্যক্তির বিরুদ্ধে সদর থানায় নিয়মিত মামলা রুজু করার নির্দেশ দেয়া হয়েছে।’
এ ব্যাপারে সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. রকিবুল আলম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ‘সরকারী চিকিৎসা সামগ্রী কিভাবে হাসপাতাল থেকে চুরি হল তা খতিয়ে দেখা হবে। এর সাথে কেউ জড়িত আছে কিনা তাও তদন্ত করার পাশাপাশি আটককৃত ব্যক্তির বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাসহ তার বিরুদ্ধে মামলা করা হবে।’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঠাকুরগাঁও প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.