হালতিবিলে মাছ শিকারের অভিযোগে ৩৫ হাজার টাকা জরিমানা

ফাইল ছবি

নাটোর প্রতিনিধি: নাটোরের নলডাঙ্গার হালতিবিলে অবৈধ কারেন্ট জাল (বাদাই) দিয়ে মাছ শিকার করার অভিযোগে ৭ জেলেকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করেছেন নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুর রহমান।

গতকাল বুধবার (১৪ আগস্ট) দিনগত রাত সাড়ে ১০টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাকিব আল রাব্বি এ জরিমানা করেন। একই সঙ্গে জব্দকৃত প্রায় ৪ লাখ টাকার বাদাই জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

জরিমানাপ্রাপ্তরা হলেন, উপজেলার মাধনগর গ্রামের সিদ্দিকুর রহমান (৪৬), ইউনুস আলী (৩৭), রজব আলী (৩৪), বিনয় চন্দ্র (৪৯), বজলুর রহমান (৩৭), আয়নাল সরদার (৪২) ও জাহিদুল ইসলাম (৪০)।

জানা গেছে, বুধবার সন্ধ্যা থেকে রাত ৯টা পর্যন্ত ইউএনও সাকিব আল রাব্বি এবং ওসি শফিকুর রহমানের নেতৃত্বে হালতিবিলের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চারটি বাদাই জাল জব্দসহ ৭ জন জেলেকে আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অবৈধ পন্থায় বাদাই জাল ব্যবহার করে পোনা মাছ শিকার করার দায়ে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫ (১) অনুযায়ী তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দকৃত জালগুলো জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়।

এসময় উপস্থিত ছিলেন নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আব্দুল আলীম সরদার, জেলা পরিষদ সদস্য রঈস উদ্দিন রুবেল প্রমুখ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.