হার দিয়ে বিশ্বকাপ শুরু আর্জেন্টিনা-ব্রাজিলের

বিটিসি স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে নিজেদের প্রথম শিরোপা জয়ের মিশনে শক্তিশালী এক দল নিয়ে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। অন্যদিকে শিরোপা ধরে রাখার মিশনে নেমেছিল ব্রাজিল। তবে বিশ্বকাপ মিশনে আলাদা ম্যাচে হতাশা দিয়েই শুরু হয়েছে দুই দলেরই।
ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে হার দেখেছে দুই দলই। ইরানের কাছে ৩-২ গোলে হেরেছে ব্রাজিল। অন্যদিকে সেনেগালের কাছে ২-১ ব্যবধানে পরাজয়ের স্বাদ নিয়েছে আর্জেন্টিনা।
বয়সভিত্তিক এই টুর্নামেন্টে এখন পর্যন্ত চারবার শিরোপা জিতেছে সেলেসাওরা। শিরোপা ধরে রাখার মিশনে শুরুটাও ফেবারিটের মতোই ছিল। ইরানের রক্ষণভাগকে চেপে ধরেছিলেন রায়ান-কাইয়া ইলিয়াসরা। ফলশ্রুতিতে দুই গোলের লিড নিয়ে বিরতিতে যায় তারা। রায়ানের পা থেকে আসে প্রথম গোল। এ ছাড়া দ্বিতীয়টি ছিল আত্মঘাতী গোল।
তবে বিরতি থেকে ফিরে ছন্দ হারিয়ে বসে সেলেসাওরা। এরপর ম্যাচের ৫৪, ৬৯ ও ৭৩তম মিনিটে টানা তিন গোলে সেলেসাওদের ছিটকে দেয় এশিয়ান দেশটি। সেলেসাওদের পরাজয়ের লজ্জা উপহার দেন ইয়াকুব বারাজি, কাসরা তাহেরি এবং ইসমাইল ঘোলিজাদেহ।
অন্যদিকে আর্জেন্টিনা ছিল খোলসবন্দী। গোলমুখে বারবার ব্যর্থ হয়েছেন অগাস্টিন রবার্তো-ক্লদিও এচেভেরিরা। আক্রমণ থেকে সুবিধাই করতে পারেনি তারা।
বিপরীতে আলবিসেলেস্তেদের লজ্জার হারের স্বাদ দিয়েছে সেনেগাল অধিনায়ক আমারা দিউফ। তার বুদ্ধিদীপ্ত নৈপুণ্যে পরাস্ত আর্জেন্টিনার রক্ষণভাগ।
ব্রাজিলের পরের ম্যাচে প্রতিপক্ষ নিউ ক্যালিডোনিয়া। আর আর্জেন্টিনার প্রতিপক্ষ জাপান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.