হামলা চলবে : নেতানিয়াহু

(হামলা চলবে : নেতানিয়াহু–ছবি: সংগৃহীত)
বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: পবিত্র আল আকসা মসজিদে দমন নীপিড়ন চালানোর পর গত এক সপ্তাহের সংঘর্ষে ইসরায়েলি বিমান হামলায় ৪০ শিশুসহ প্রায় দেড়শ’র বেশি ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। এত প্রাণহানির পরেও  ফিলিস্তিনিদের ওপর হামলা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।
গতকাল শনিবার (১৫ মে) টেলিভিশন বক্তৃতায় ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু বলেছেন, যতদিন প্রয়োজন গাজায় হামলা অব্যাহত থাকবে। তবে এতে হতাহত যতটা কমানো যায় তার সর্বোচ্চ চেষ্টা করা হবে বলে জানান তিনি।

তিনি বলেন, ‘এই সংঘাতের জন্য অপরাধবোধে ভোগার কথা তাদের, যারা আমাদের ওপর হামলার মাধ্যমে এটি শুরু করেছে, আমাদের নয়। অভিযানের মাঝামাঝি পর্যায়ে আছি আমরা, এটি শেষ হয়নি। যতদিন প্রয়োজন অভিযান অব্যাহত থাকবে।’

নেতানিয়াহু বলেন, হামাস ইসরায়েলের বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে হামলা চালাচ্ছে। পক্ষান্তরে আমরা সাধারণ মানুষের মৃত্যু এড়াতে বা কমাতে যা যা করা দরকার সব করছি। শুধু সন্ত্রাসীদের লক্ষ্য করেই হামলা চালানো হচ্ছে বলে তিনি দাবি করেন।

এদিকে আজ রোববার (১৬ মে) সকালেও ইসরায়েলি বাহিনীর হামলা অব্যাহত রয়েছে। এদিন গাজায় অন্তত চার ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। (সূত্র: রয়টার্স)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.