হাবিপ্রবি ক্যাম্পাসে ছাত্রলীগ-বিএনপি’র সংঘর্ষ

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুর হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ছাত্রলীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয়পক্ষের অন্তত ৪০ জন আহত হয়েছেন।
বুধবার (১৯ জুলাই) দুপুর ১টায় হাবিপ্রবি ক্যাম্পাসের সামনের সড়কে শুরু হওয়া এ সংঘর্ষ চলে বিকেল ৫টা পর্যন্ত।
এ ঘটনায় চারটি বাস ভাঙচুর করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দিনাজপুরে রংপুর বিভাগীয় পদযাত্রায় অংশ নেওয়ার জন্য সকাল থেকেই এ বিভাগের বিভিন্ন জেলা থেকে বিএনপি নেতাকর্মীরা আসতে থাকে। দুপুরে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে বিএনপি নেতাকর্মীদের বহনকারী একটি বাস আটক করে ভাঙচুর চালায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় বিএনপির নেতাকর্মীরা ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া করে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মামুনুর রশীদ বলেন, ছাত্রলীগের ওপর হামলা চালিয়েছে এবং ক্যাম্পাসে ভাঙচুর করেছে বিএনপি নেতাকর্মীরা। আমরা তাদের শান্ত করার চেষ্টা করেছি।
এ বিষয়ে দিনাজপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম বলেন, দুপুর ১টায় দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ের সামনের সড়কে বিএনপি ও ছাত্রলীগের সংঘর্ষ শুরু হয়। এরপর ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মো: মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.