হাবিপ্রবির ফেরিওয়ালা এখন দিনাজপুর থেকে রংপুরের পথে

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: পদ্মাসেতুতে মানুষের মাথা লাগবে, প্রকাশ্যে রিফাত হত্যা, প্রশ্নপত্র ফাঁস ও নানা গুজবের প্রতিবাদের অংশ হিসেবে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাইফুল ইসলাম শান্তি গত ২১ জুলাই পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা থেকে পায়ে হেঁটে জনসচেতনতামূলক প্রচারণা শুরু করেছেন।

এর অংশ হিসাবে শান্তি আজ নিজ বিশ্ববিদ্যালয় হাবিপ্রবিতে সাধারণ শিক্ষার্থীদের মাঝে ক্যাম্পেইন করেন। এ সময় শান্তিকে দেখে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের মাঝে বার্তি উৎসাহ উদ্দীপনা কাজ করে।

ক্যাম্পেইন চলাকালে সাইফুল ইসলাম শান্তি বিটিসি নিউজকে বলেন, “ একটি মহল জাতিকে মেধাশূন্য করার লক্ষ্যে পঞ্চম শ্রেণির পরীক্ষা থেকে শুরু করে সব সরকারি পরীক্ষার প্রশ্নপত্র এমন কি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস করে যাচ্ছে।

যারা বলেন দেশে প্রশ্নপত্র ফাঁস হয় না তারা বড্ড মূর্খ, তারা অন্ধ, তারাই দেশটাকে ডোবাচ্ছে। এছাড়া প্রকাশ্য রিফাত হত্যার ঘটনায় দেশের মানুষ আতঙ্কিত হয়েছে। বিশেষ করে কোন মানুষ এগিয়ে না আসার কারণে মানুষ হতাশ হয়ে পড়েছে “। এ রকম ঘটনা কোথাও ঘটলে তিনি সবাইকে প্রতিরোধে এগিয়ে আসতে বলেন।

তিনি আরও বলেন, “ বিভিন্ন গুজব মানুষকে অস্থির করে তুলেছে। বিশেষ করে পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে বিষয়টি পুরোটাই গুজব। দেশের সকল মানুষকে আতঙ্কিত করছে এমন গুজব “ । এছাড়া তিনদিন বিদ্যুৎ থাকবে না আর ঔ সময় মানুষকে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হবে এমন কথায় কান না দেয়ার আহ্বান জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পেইন শেষে হাবিপ্রবির রেজিস্ট্রার প্রফেসর ডা. মোঃ ফজলুল হকের সাথে সৌজন্যসাক্ষাত করেন সাইফুল ইসলাম শান্তি। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিটিসি নিউজকে বলেন,” নিঃসন্দেহে এটি একটি মহৎ উদ্যোগ ও ভালো কাজ। তোমার জন্যে দোয়া ও শুভ কামনা রইল। আর পথে কোথাও কোনো সমস্যা হলে আমার সাথে যোগাযোগ করবে “।

উল্লেখ্য, গত শনিবার ( ২০ জুলাই ) রাতে পঞ্চগড় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কর্মসূচির ঘোষণা দেন। তার বাড়ি পঞ্চগড় সদর উপজেলার আমলাহার এলাকায়।

শান্তি এর আগে হাবিপ্রবির অচলাবস্থা নিরসনের জন্য ঢাকা প্রেসক্লাবের সামনে গিয়ে মানববন্ধন করেন। এছাড়া তিনি সময় পেলেই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে দুর্নীতি বিরোধী কর্মসূচি পালন করেন বছরের বিভিন্ন সময়।

টিউশনি আর টিফিনের টাকা বাঁচিয়ে নিজস্ব অর্থায়নে তিনি এসব কর্মসূচি পালন করেন বলে জানা যায়। আগামীকাল থেকে রংপুরের বিভিন্ন জায়গাই ক্যাম্পেইনে অংশ নিবেন বলে আশা প্রকাশ করেন শান্তি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.