হাবিপ্রবি’র ডরমেটরী-১ এর ক্রীড়া সামগ্রীর উদ্বোধন

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডরমেটরি-১ এর আবাসিক ছাত্রদের একাডেমিক শিক্ষার পাশাপাশি ক্রীড়াচর্চার জন্য প্রয়োজনীয় সরঞ্জমাদি সরবরাহ করেছে হল প্রশাসন।
আজ বুধবার (১৩ নভেম্বর ২০১৯) বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত ক্রীড়া সামগ্রীর উদ্বোধন করেন।
এ সময় উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার,রেজিস্ট্রার প্রফেসর ডা.মো.ফজলুল হক, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড.ইমরান পারভেজসহ হল শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ ধনেশ,রাসেল, রনি, রিয়াদ, রাঙ্গা, সাজু প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, একাডেমিক শিক্ষার পাশাপাশি খেলাধুলার গুরুত্ব অপরিসীম। শরীর ও মন সুস্থ রাখার অন্যতম প্রধান উপায় খেলাধুলা করা। আমাদের বিশ্ববিদ্যালয়ের সীমিত বাজেটকে কাজে লাগিয়ে শিক্ষার্থীদের খেলাধুলার প্রতি আকৃষ্ট করে ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়কে জাতীয় ও আর্ন্তজাতিকভাবে তুলে ধরতে কাজ করা হবে। এ সময় তিনি খেলাধুলা চর্চার মাধ্যমে পারস্পারিক সম্পর্ক জোরদার এবং হলের পরিবেশ সুষ্ঠ ও সুন্দর রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
ডরমেটরী-১ এর হল সুপার প্রফেসর ড.ইমরান পারভেজ জানান, শুধু একাডেমিক শিক্ষার মধ্যে সীমাবদ্ধ থাকলে চলবে না অন্যান্য একটিভিটিস গুলো বাড়াতে হবে। যখন আউট একটিভিটিস বৃদ্ধি পাবে তখন খারাপ কাজ করার প্রবনতা কমে যাবে, হলের শৃংখলা ফিরে আসবে। আমাদের হলের শিক্ষার্থীরা যেন পড়াশোনার পাশাপাশি খেলাধুলা করার সে সুযোগ পায় আমরা সেজন্য যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি।
উল্লেখ্য যে, ডরমেটরী-১ এর অধিভুক্ত শেখ রাসেল ও শেখ রাসেল সম্প্রসারন হলের আবাসিক ছাত্রদের ক্রীড়া চর্চার জন্য কেরাম বোর্ড, টেবিল টেনিস ও ব্যাড মিন্টন খেলার জন্য প্রয়োজনীয় সরঞ্জামাদি সরবরাহ করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.