হাবিপ্রবিতে মুজিববর্ষ উদযাপনের ক্ষণগণনা শুরু 

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষ উদযাপনের ক্ষণগণনা কর্মসূচির সাথে যুক্ত হয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি।
আজ শুক্রবার (১০ জানুয়ারী) বিকালে দেশরত্ন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মুজিববর্ষ ক্ষণগণনা কর্মসূচির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।
কেন্দ্রীয়ভাবে মুজিববর্ষ ক্ষণগণনা ঘোষণা দেয়ায় পর সন্ধ্যায় প্রধানমন্ত্রীর কর্মসুচির সাথে একাত্মতা প্রকাশ করে হাবিপ্রবি ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.মু.আবুল কাসেম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে কাউন্টডাউন সেট করার মাধ্যমে মুজিববর্ষ উদযাপনের ক্ষণগণনা কর্মসূচির শুভ সূচনা করেন।
এ সময় উপস্থিত ছিলেন পরীক্ষা নিয়ন্ত্রক (চুক্তিভিত্তিক) প্রফেসর মিজানুর রহমান,রেজিস্ট্রার প্রফেসর ডা.মো.ফজলুল হক, প্রফেসর ড.ফাহিমা খানম, হিসাব শাখার পরিচালক প্রফেসর শাহাদত হোসেন খান, আই আর টি পরিচালক প্রফেসর ড.মো. তারিকুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড.ইমরান পারভেজ,সহকারী প্রক্টর ড. মো.মাহবুব হোসেন বিভিন্ন বিভাগের শিক্ষক ও ছাত্রলীগের নেতা-কর্মীবৃন্দ।
এ সময় উপাচার্য বলেন, আজকের এই দিনটাতে বাংলার অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সদ্য স্বাধীন হওয়া বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন। বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন দেশের মানুষের মাঝে আশার সঞ্চার ঘটিয়ে নতুন করে বাঁচাতে শিখিয়েছিল। আর সবচেয়ে আনন্দের বিষয় হচ্ছে এ বছরই বর্ণ্যাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে আজ মুজিববর্ষউদযাপনের ক্ষণগণনার আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আমরা তাঁর সাথে নিজেদের যুক্ত করতে পেরে ধন্য মনে করছি ।
প্রসঙ্গত, ২০১৯ সালের ১২ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত আওয়ামী লীগের যৌথ সভায় মুজিব বর্ষ উদ্যাপনের সিদ্ধান্ত হয়েছিল। ওই সভায় সিদ্ধান্ত হয়েছিল, ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত সরকার মুজিব বর্ষ উদ্যাপন করবে। দেশের ভেতর ছাড়াও বাইরে উদযাপিত হবে জন্মশতবার্ষিকী ও মুজিব বর্ষ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.