হাবিপ্রবিতে বৃহৎ পরিসরে দীপোৎসব -২০১৯ উদযাপন

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: ” মন মন্দিরটি সাজুক আলোতে, হৃদয়েতে দীপ জ্বালি মুছে যাক এই মনের কোনায় জমে থাকা যত কালি এই মূলমন্ত্রকে প্রতিপাদ্য করে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গতকাল ( রবিবার ) অনুষ্ঠিত হয়ে গেল শুভ দীপোৎসব -২০১৯। বাংলাদেশের সবচেয়ে বড় এই দীপোৎসব আয়োজন করে সনাতন বিদ্যার্থী সংসদ, হাবিপ্রবি শাখা। দীপোৎসব উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে প্রায় ৭০০০ মোমবাতি প্রজ্বলন করা হয়।
দীপোৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মোমবাতি ও প্রদীপ প্রজ্বলন কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার। এ সময় বিশেষ অতিথি হিসবে উপস্থিত ছিলেন কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস, হিসাব শাখার পরিচালক প্রফেসর ড. মোঃ শাহদাৎ হোসেন খান লিখন, ফিনান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী পরিচালক রনি কুমার দত্ত, সনাতন বিদ্যার্থী সংসদের সভাপতি সুব্রত বসাক,সনাতন ধর্মালম্বী শিক্ষার্থীসহ বিভিন্ন ধর্মের শিক্ষার্থী অংশ গ্রহণ করেন।
প্রধান অতিথির বক্তব্যে ট্রেজারার প্রফেসর ড.বিধান চন্দ্র হালদার বিটিসি নিউজকে বলেন,” মনের অজ্ঞতা-অন্ধকার দূর করে আলোকিত মন,দেশ ও জাতি গঠণের উপমা হিসেবে এই মোমবাতি প্রজ্বলন করা হয়েছে। সবাইকে দীপাবলির শুভেচ্ছা জানিয়ে তিনি আরও বলেন, মোমবাতির আলোর মতো জ্ঞানের আলো ছড়িয়ে পড়ুক সকলের জীবনে এটাই প্রত্যাশা করি “।
উল্লেখ্য যে, ফানুস উড়ানোর মধ্য দিয়ে শুরু হয় দীপোৎসব-২০১৯। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থান ফ্রেম ও সৌন্দর্য বর্ধনের জন্য সাজানো হয়। মন্দির পরিদর্শের মধ্য দিয়ে শেষ হয় এবারের আয়োজন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.