হাবিপ্রবিতে “বি” ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) কেন্দ্রে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে জিএসটি অন্তর্ভূক্ত ২২ টি বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ের প্রথমবর্ষের “বি” ইউনিটের (মানবিক বিভাগ) গুচ্ছ ভর্তি পরীক্ষা-২০২২।
শনিবার (১৩ আগস্ট) দুপুর ১২ টায় পরীক্ষা শুরু হয়ে দুপুর ১ টায় শেষ হয়। পরীক্ষা শুরুর পর হাবিপ্রবির বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান। এ সময় উপস্থিত সাংবাদিকদের সাথে কথা বলেন উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান।
তিনি বলেন, “আজ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৩৬৪১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে এবং উপস্থিতির হার শতকরা প্রায় ৯৪.৬০ ভাগ। প্রতিটি ভবন আমি ঘুরে দেখেছি। অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলেই আন্তরিকতার সাথে কাজ করেছে।
পাশাপাশি জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ স্থানীয় প্রশাসন আমাদের সার্বিকভাবে সহযোগিতা করেছে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন গুচ্ছ পদ্ধতি অবশ্যই সুন্দর একটি ধারণা। এর মাধ্যমে পরীক্ষার্থী ও অভিভাবকদের কষ্ট অনেকটা লাঘব হয়েছে। সামগ্রিকভাবে জাতির জন্য খুবই ভালো একটি পদক্ষেপ”।
তিনি বলেন, “ভর্তি পরীক্ষার্থী ও তাদের সাথে আগত অভিভাবকগণের যেন কোন প্রকার ভোগান্তি না হয় সেদিকে আমরা গুরুত্ব দিয়েছি। পরীক্ষার্থীদের যাতায়াতের ব্যবস্থা, ওয়াসরুম, বিশ্রামের জায়গা, মেডিকেল সুবিধা, পানি ও সুরক্ষা সামগ্রীর ব্যবস্থা, অসুস্থ/পঙ্গু/প্রতিবন্ধী পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দেয়ার ব্যবস্থা, পার্কিং সুবিধাসহ বিভিন্ন সেবাম‚লক উদ্যোগ গ্রহণ করা হয়েছে”।
উল্লেখ্য, আজকের ভর্তি পরীক্ষায় একজন দৃষ্টি প্রতিবন্ধী ও একজন শারীরিক প্রতিবন্ধী পরীক্ষার্থী অংশগ্রহণ করে। তাদের পরীক্ষার সার্বিক বিষয়ে খোজ রাখেন হাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান। আগামী ২০ আগস্ট “সি” ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে!
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.