হাবিপ্রবিতে বন্ধ হচ্ছে না হল, ক্লাস পরীক্ষা চলবে অনলাইনে!

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সকল ক্লাস ও পরীক্ষা কার্যক্রম অনলাইনে গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সাথে সঙ্গতি রেখে আপাতত হল সমূহ বন্ধ করা হচ্ছে না বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির ট্রেজারার অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার!
শুক্রবার (২১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ট্রেজারার, বিশ্ববিদ্যালয়ের ডীনবৃন্দ, রেজিস্ট্রার, প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক ও হল সুপারবৃন্দের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা যায়। বিকাল সাড়ে ৪ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত সভাটি অনলাইনে অনুষ্ঠিত হয়।
সভার সিদ্ধান্ত সমূহের ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার বলেন, ” সরকারি নির্দেশনা মোতাবেক এখন থেকে আমাদের শিক্ষার্থীদের সকল ক্লাস ও পরীক্ষা কার্যক্রম অনলাইনে চলবে। তবে হলসমূহ আপাতত বন্ধ হচ্ছে না। শিক্ষার্থীদের কঠোর স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। টিএসটির নিচ তলা বন্ধ থাকবে। পাশাপাশি শিক্ষার্থীদের পরিবহনের জন্য সকল বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে “।
এ সময় ট্রেজারার আরো জানান, “ভর্তি কার্যক্রম কঠোর স্বাস্থ্যবিধি মেনে আগামী ২৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা ক্ষেত্রে আমরা কোনো ছাড়া দিবো না। এছাড়া যেসকল শিক্ষার্থী এখনো করোনার টিকা নিতে পারেনি তাদের জন্য আমরা পদক্ষেপ গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছি “।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.