হাবিপ্রবিতে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ পালিত 

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি:  ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) পালিত হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ – ২০১৯।
এ উপলক্ষে আজ সকাল ১০ টায় মাৎস্যবিজ্ঞান অনুষদের পক্ষ থেকে একটি বর্ণাঢ্য র্যালির আয়োজন করা হয়।হাবিপ্রবির সম্মানিত উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম এর নেতৃত্বে র্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে।
এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ডা. মো ফজলুল হক, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড শ্রীপতি সিকদার, প্রক্টর প্রফেসর ড মো খালেদ হোসেন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর মো রাজীব হাসান, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড মোছাঃ নাহিদ আখতার,
এছাড়াও উপস্থিত ছিলেন মাৎস্যবিজ্ঞান অনুষদের বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ সহ শিক্ষক, কর্মকর্তা ও অনুষদের শিক্ষার্থীবৃন্দ।
র্যালি শেষে প্রশাসনিক ভবনের সামনে আলোচনা সভার আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড মু আবুল কাসেম । এ সময় তিনি বলেন বঙ্গবন্ধু কন্যার হাত ধরে দেশ এখন সব দিক দিয়েই এগিয়ে যাচ্ছে। এক্ষেত্রে পিছিয়ে নেই মৎস্য সেক্টর ও।
তিনি বলেন বর্তমানে ইলিশ উৎপাদনে বাংলাদেশ বিশ্বে প্রথম এবং অভ্যন্তরীণ মৎস্য উৎপাদনে তৃতীয় যা আমাদের জন্য গর্বের। হাবিপ্রবির মাৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষার্থীদের বাস্তব জ্ঞান অর্জনের জন্য হ্যাচারী তৈরির কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে বলে জানান তিনি।
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ডা.মো ফজলুল হক, মাৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন প্রফেসর ড মো ইমরান পারভেজ, শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন রাব্বী শেখ, সভায় সমাপনী বক্তব্য রাখেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড মোছাঃ নাহিদ আখতার ।
এদিকে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ উপলক্ষে আজ সকাল সাড়ে নয় টায় বিশ্ববিদ্যালয়ের ফোয়ারায় অর্নামেন্টাল মাছ ছাড়া হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.