হাতীবান্ধায় বালু উত্তোলনের দায়ে ৩ জনকে ২ মাসের করে বিনাশ্রম কারাদন্ড

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৩ জনকে ২ মাসের করে বিনাশ্রম কারাদন্ড  দিয়েছে ভ্রাম্যমান আদালত।

গতকাল মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) রাতে এ কারাদণ্ড প্রদান করেন হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক সামিউল আমিন।

সাজাপ্রাপ্তরা হলেন, উপজেলার গেন্দুকুড়ি এলাকার আনসার উদ্দিনের পুত্র লিপন মিয়া, বাড়াইপাড়া এলাকার সিরাজুল ইসলামের পুত্র মিজানুর রহমান, পুর্ব নওদাবাস এলাকার আজিজার রহমানের পুত্র দুলাল হোসেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কয়েকদিন যাবত উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের ধুবনী এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছিলো। এমন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান পরিচালনা করে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এ ওই ৩ জনকে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সামিউল আমিন। এর আগে উপজেলার সিন্দুর্না এলাকায় অভিযান চালিয়ে ৫ টি মেশিন ধ্বংস করা হয়।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, অভিযান চালিয়ে তাদের ২ মাসের করে বিনাশ্রম কারদন্ড প্রদান করা হয়েছে। এর পরও যারা অবৈধভাবে বালু উত্তোলন করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.