হাতীবান্ধায় আ’লীগের সভায় দু’গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া

লালমনিরহাট প্রতিনিধি: দাওয়াত না দেয়ায় লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা  আওয়ামীলীগের দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়ায় পন্ড হয়েছে মহান স্বাধীনতা দিবসের প্রস্তুতি সভা। আজ সোমবার(২৫ মার্চ) সন্ধ্যায় হাতীবান্ধা উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা বিটিসি নিউজকে জানান, মহান স্বাধীনতা দিবস উৎযাপন উপলক্ষে সোমবার সন্ধ্যায় উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে প্রস্তুতি সভার আয়োজন করা হয়। জেলা আওয়ামীলীগের সভাপতি লালমনিরহাট ১ আসনের সংসদ সদস্য সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেনর উপস্থিতিতে সভা শুরু হয়।

এরই মধ্যে উপজেলা নির্বাচনের বিদ্রোহী প্রার্থী ও তাদের লোকজন এসে সভায় উপস্থিত হয়ে দাওয়াত না দেয়ার কারন জানতে চাইলে বাক বিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে তা ধাওয়া পাল্টা ধাওয়ায় পরিনত হয়। আতংকিত হয়ে পড়ে পুরো হাতীবান্ধা শহর।

খবর পেয়ে থানা পুলিশ এসে কৌশলে কার্যালয় থেকে সংসদ সদস্যকে নিরাপদ স্থানে সড়িয়ে নেয়। পরে অতিরিক্ত ফোর্স  মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রন করে পুলিশ।উপজেলা শহরে থমথমে পরিবেশ বিরাজ করছে। আবারও যেকোন মুহুর্তে বড় ধরনের সংঘর্ষের আশংকা করছে স্থানীয়রা।

হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ওমর ফারুক বিটিসি নিউজকে জানান, কোন হতাহতের খবর পাওয়া যায়নি।পুরো পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। দলীয় ভুল বোঝাবুঝির কারনে এমন ঘটনা ঘটেছে। দলীয় কার্যালয়ে পুলিশ মোতায়েন করা হয়েছে।

জেলা আওয়ামীলীগের সভাপতি মোতাহার হোসেন বিটিসি নিউজকে জানান, নৌকা  বিরোধীদের আওয়ামীলীগ অফিসে দাওয়াত দেয়ার প্রয়োজন নেই। তারা অযথা বাকবিতন্ডা করায় একটু হট্টগোল হলে দুই পক্ষকে সড়ায়ে দেয়া হয়েছে। তবে সভাটি আগেই শেষ হয়েছে বলেও দাবি করেন তিনি।

উল্লেখ্য, সদ্য সমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী প্রতিদ্বন্দ্বি ছিলেন চার জন বিদ্রোহী প্রার্থী। বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হন উপজেলা ছাত্রলীগের সভাপতি মশিউর রহমান মামুন। তবে এ সভায় তিনি ও তার অনুসারীরা  অনপুস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.