হাতিয়ায় কালবৈশাখী ঝড়ে ঘরবাড়ি বিধ্বস্ত

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী হাতিয়ায় কালবৈশাখী ঝড়ে দুটি গ্রামের প্রায় ২০টি ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। আজ শনিবার (২১ মে) সকাল ১১টার দিকে ঝড়ে উপজেলার জাহাজমারা ও নলচিরা ইউনিয়নের দুটি গ্রামে সবচেয়ে বেশি ক্ষতি হয়। এতে জাহাজমারা ইউনিয়নের জাহাজমারা গ্রাম ও নলচিরা ইউনিয়নের তুপানিয়া গ্রামের ২০টি ঘর বিধ্বস্ত হয়।
স্থানীয়রা জানায়, সকালে ঘূর্ণিঝড়টি হাতিয়ার বিভিন্ন ইউনিয়নে আঘাত হানে। এতে অনেক জায়গায় গাছ পড়ে রাস্তায় চলাচলে বিঘ্ন ঘটে। প্রায় ঘণ্টাব্যাপী চলা ঝড় ও বৃষ্টিতে জনজীবনে দুর্ভোগ বেড়েছে।
নলচিরা ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি মো. শরিফ বিটিসি নিউজকে জানান, তার ইউনিয়নের তুপানিয়া গ্রামে বেড়ির ওপরে বসবাস করা ৫টি ও বেড়ির ভিতরে গাছ পড়ে আরও ৫টি বসতঘর বিধ্বস্ত হয়। ঘূর্ণিঝড়ে এসব বসতঘরের চাল ও বেড়া বাতাসে উড়িয়ে নিয়ে যায়। তবে ঘরের মধ্যে কেউ না থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
নলচিরা ইউনিয়নের চেয়ারম্যান মনছুর উল্যা শিবলী বিটিসি নিউজকে জানান, ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত এসব ঘরবাড়ির মালিককে ৫ হাজার টাকা করে দেওয়া হয়েছে। উপজেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।
এদিকে একই সময় জাহাজমারা ইউনিয়নের ২নং ওয়ার্ডের জাহাজমারা গ্রামে ১০টি বসতঘর বিধ্বস্ত হয়। গ্রামের বাসিন্ধা আমিনুল ইসলাম রাসেল বিটিসি নিউজকে জানিয়েছেন, সকালের ঝড়ে তাদের বাড়ির সামনের কাচারি ঘরটি বিধ্বস্ত হয়। এছাড়া আরও ৯টির মত কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বায়েজীদ বিন আখন্দ বিটিসি নিউজকে বলেন, চেয়ারম্যানরা বিকেলে এসব এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের সহায়তার ব্যবস্থা করবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.