হাতিভাঙ্গায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পানের বরজ নির্মাণের অভিযোগ

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি: দামুড়হুদার হাতিভাঙ্গা গ্রামে আদালতের নিষেধজ্ঞার নোটিশ পাওয়ার পরেও জোর করে পানের বরজ নির্মাণের কাজ চালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।
বিষয়টি নিয়ে উভয় পক্ষে মধ্যে চরম উত্তোজনা বিরাজ করছে। যেকোন সময় বড় ধরনের ঘটনা ঘটতে পারে বলে করছেন সচেতন মহল।
অভিযোগ ও এলাকায় সরেজমিনে গিয়ে স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, দামুড়হুদা উপজেলার হাতিভাঙ্গা গ্রামের আসান আলীর ছেলে বিল্লাল সাথে বসত বাড়ির সীমনার জমি নিয়ে প্রতিবেশি মোজাম্মেল হক মোজাম গংয়ের বিরোধ চলে আসছিল।
জমি নিয়ে উভয়ের  বিজ্ঞ আদালতে মামলা বিচারাধীন রয়েছে। আদালতে মামলা থাকার পরেও মোজাম্মেল হক মোজাম দামুড়হুদার হাতিভাঙ্গা মৌজারআরএস/খতিয়ান২৭,দাগনং২০৭০ নালিশী ৯০ শতক সম্পত্তির মধ্যে ১৩ শতক জমি  দখল করে পানের বরজ নির্মাণ কাজ শুরু করে। ওই সময় বিল্লাল হোসেন নিষেধাজ্ঞা চেয়ে আদালতে মামলা দায়ের করেন।
গত ২২/১/২০২১ ইং তারিখে আদালত অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। তারপর থেকে পানের বরজ নির্মাণ কাজ বন্ধ ছিল। হঠাৎ করে গত শনিবার সকাল থেকে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে লাঠি, ধারলো হাঁসুয়া, ফালা নিয়ে মোজাম্মেল হক মোজাম গং পানের বরজ  নির্মাণ কাজ শুরু করে।
২৭ জানুয়ারী /২১ তারিখে বিল্লাল হোসেন আবারও নিষেধাজ্ঞা চেয়ে আদালত মামলা দায়ের করেন। আদালত নিষেধাজ্ঞা জারি করেন। পুলিশের প্রতিবেদন না পাঠানো পযন্ত কোন পক্ষ যেন জমিতে কাজ করতে না পারে সেজন্য গত ২৮ জানুয়ারী ২০২১ইংতারিখে দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ কে নিদেশ দেন আদালত।
দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ মো: আব্দুল খালেক বিটিসি নিউজকে বলেন, আদালত হতে নিষেধাজ্ঞার নোটিশ আসার পর তা তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য এসআই কার্তিক কুমার বসুকে দায়িত্ব দেয়া হয়েছে।
তদন্তকারী কর্মকর্তা এস আই কার্তিক কুমার বসু সাথে ফোনে যোগাযোগ করলে তিনি বিটিসি নিউজকে বলেন, তদন্ত করে প্রতিবেদন আদালতে পাঠানো হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি মোস্তাফিজ কচি। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.