হাজারো যাত্রীর প্রাণ বাঁচালেন আবু বক্কর


নওগাঁ প্রতিনিধি: নওগাঁর রানীনগরে সাধারন মানুষের বুদ্ধিমত্তায় রক্ষাপেল একতা এক্সপ্রেস ট্রেনের হাজারো যাত্রী। ওই ব্যক্তি নাম আবু বক্কর। তিনি উপজেলার বড়বড়িয়া গ্রামের বাসিন্দা।

আজ শুক্রবার বিকেলে সাড়ে ৫টার দিকে রানীনগর উপজেলা থেকে দক্ষিণে প্রায় সাড়ে তিন কিলোমিটার দুরে গোনা ইউনিয়নের বড়বড়িয়া-গোনা এলাকায় আবু বক্করের বুদ্ধিমত্তায় দূর্ঘটনা থেকে রক্ষা পাই।

স্থানীয় সূত্রে জানা গেছে, রানীনগর স্টেশন আউটারে চকের ব্রীজের আগে বড়বড়িয়া-গোনা এলাকায় রেললাইনের নিচের অংশ প্রায় দ্বিখন্ডিত হয়ে আছে। রেল লাইন পার হওয়ার সময় বিকেল সাড়ে ৫টার দিকে স্থানীয় ব্যক্তি আবু বক্করের নজরে আসে। তিনি দেখেন যে কোন এসময় লাইনটি ভেঙে গিয়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এরপর তিনি স্থানীয় কয়েকজনকে ডেকে ভাঙা রেল লাইনের পাশে অপেক্ষা করেন।

এদিকে ঢাকা থেকে ছেড়ে আসা একতা এক্সপ্রেস ট্রেন রানীনগরে ঢুকছিল। তাৎক্ষনিক ওই ব্যক্তি লাল গেঞ্জি উচিয়ে ট্রেন থামার জন্য সংকেত দিচ্ছিলেন। এসময় ট্রেন চালক রেল লাইন ভাঙা অংশের আগে ট্রেন থামিয়ে দেন। এতে দূর্ঘটনার হাত থেকে রক্ষা পাই হাজারো যাত্রী। এরপর ট্রেন চালক বিষয়টি কর্তৃপক্ষকে অবগত করেন।

আত্রাই আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন মাষ্টার সাইফুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, বিকেল সাড়ে ৫টার দিকে রেল লাইনের একটি অংশে স্থানীয় আবু বক্কার নামে এক ব্যক্তি ভাঙ্গা দেখতে পান। তার বুদ্ধিমত্তায় একতা এক্সপ্রেস ট্রেন দূর্ঘটনা থেকে রক্ষা পাই। ভাঙা স্থানের পাশে ঢাকা থেকে ছেড়ে আসা একতা এক্সপ্রেস ট্রেন থেমে থাকে।

রানীনগরে আটকা পড়েছিল ঢাকাগামী আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস। এছাড়া আত্রাই আহসানগঞ্জে বরেন্দ্র এক্সপ্রেস আটকা পড়ে। রাত ৭টার দিকে রেল লাইনের ভাঙা ওই অংশ সরিয়ে সেখানে আরেকটি রেল লাইনের পাত বসিয়ে সংস্কার করা হয়। প্রায় দেড় ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.