হাজারো ভক্তের সাথে শিবগঞ্জ পৌর নির্বাচনে নৌকার পার্থী মনিরুল’র মনোনয়ন পত্র দাখিল

বিশেষ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভায় শিবগঞ্জ পৌর নির্বাচনে মোট ৫৮ জন তাদের মনোনয়ন দাখিল করেছেন। নির্বাচনে মনোনয়ন জমাদানের শেষ দিন ছিল আজ রবিবার। শেষ দিনে উৎসবমুখর পরিবেশে মেয়র পদে ৩ জনসহ ২৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। গতকাল শনিবার পর্যন্ত কাউন্সিলর পদে ১৯ জন এবং মহিলা কাউন্সিলর পদে ৭ জনের মনোনয়নপত্র দাখিল হয়েছিল।
শিবগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মাহবুবুল কবির গণমাধ্যম কর্মীদের জানান, আজ রবিবার (১৭ই জানুয়ারী) ২০২১ ইং মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে প্রথমে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম এবং পরে বিএনপি মনোনীত প্রার্থী ওজিউল ইসলাম মনোনয়নপত্র জমা দেন। বিকেলে জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী আফজাল হোসেন মনোনয়নপত্র জমা দেন।
এদিকে হাজারো ভক্ত-অনুরাগীদের সাথে নিয়ে শিবগঞ্জ পৌর নির্বাচনের নৌকার পার্থী বিশিষ্ট সমাজ সেবক সৈয়দ মনিরুল ইসলাম তার মনোনয়ন পত্র দাখিল করেছেন। এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম মনোনয়নপত্র জমা শেষে তার প্রতিক্রিয়ায় নৌকাকে বিজয়ী করার জন্য আওয়ামী লীগকে ঐক্যবদ্ধভাবে কাজ করার অনুরোধ জানান।
সৈয়দ মনিরুল ইসলাম বলেন, গত ২৫ বছরে শিবগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগ দলীয় কোনো মেয়র ক্ষমতায় বসতে পারেনি। সরকার দীর্ঘসময় ক্ষমতায় থাকলেও শিবগঞ্জ ছিল এর ব্যতিক্রম। গত ২৫ বছরে সরকারদলীয় কোনো মেয়র জয় পায়নি। এতে করে পৌরসভার উন্নয়ন ব্যাহত হয়েছে। তাই পৌরসভার উন্নয়ন করতে প্রথমবার আওয়ামী লীগের প্রার্থীকে সুযোগ দেয়ার জন্য পৌরসভার সর্বস্তরের ভোটারদের কাছে আবেদন জানান। পাশাপাশি শিবগঞ্জ পৌরসভাকে একটি অত্যাধুনিক মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলার অঙ্গীকার ব্যাক্ত করেন তিনি।
নির্বাচন সংক্রান্ত ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মাহবুবুল কবির আরও জানান, আগামী (১৯ জানুয়ারি) যাচাই-বাছাই, (২৬ জানুয়ারী) প্রত্যাহার এবং (১৪ ফেব্রুয়ারী)  ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, শিবগঞ্জ পৌর নির্বাচনে ১৫টি ভোট কেন্দ্রে ইভিএম পদ্ধতির মাধ্যমে ভোটারদের কাছে থেকে ভোট গ্রহণ করা হবে। এখানে ১৬ হাজার ৫৪৭ জন পুরুষ এবং ১৬ হাজার ৪৩২ জন মহিলা ভোটার’সহ সর্বমোট ৩২,৯৭৯ (বত্রিশ হাজার নয়শত উনআশি) জন ভোটার রয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.