‘হলান্ডকে আটকানো প্রায় অসম্ভব’

বিটিসি স্পোর্টস ডেস্ক: অসাধারণ দূরদর্শিতা আর দারুণ ক্ষিপ্রতায় প্রতিপক্ষের ডি-বক্সে ও এর আশে পাশে আর্লিং হলান্ড যেভাবে ছুটোছুটি করেন, তাতে তাকে আটকানো যেকোনো প্রতিপক্ষের জন্যই ভীষণ কঠিন। ব্রেন্টফোর্ডের কোচ টমাস ফাঙ্কের মতে, ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকারকে আটকানো অসম্ভবের কাছাকাছি।
বরুশিয়া ডর্টমুন্ড থেকে ২০২২-২৩ মৌসুমের আগে সিটিতে যোগ দেন হলান্ড। ইংলিশ ক্লাবটির জার্সিতে শুরু থেকেই অবিশ্বাস্য ফর্মে নিজেকে মেলে ধরেন তিনি; গোলের বন্যা বইয়ে দিয়ে অভিষেক মৌসুমেই গড়েন দারুণ সব রেকর্ড। গত দুই মৌসুমেই প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলস্কোরার ছিলেন তিনি।
এবারের মৌসুম মাত্রই শুরু হয়েছে; কিন্তু এরই মধ্যে সেরা গোলদাতা হওয়ার দৌড়ে নিজেকে এগিয়ে নিয়েছেন হলান্ড। তিন ম্যাচেই দুটি হ্যাটট্রিকসহ করে ফেলেছেন সাত গোল। প্রিমিয়ার লিগে এ পর্যন্ত ৬৯টি ম্যাচ খেলে ৭০টি গোল করেছেন ২৪ বছর বয়সী স্ট্রাইকার।
লিগে পরের ম্যাচে শনিবার সিটির বিপক্ষে মাঠে নামবে ব্রেন্টফোর্ড। অবিশ্বাস্য ফর্মে থাকা প্রতিপক্ষের এই অস্ত্রকে অকার্যকর রাখতে কী পরিকল্পনা আঁটছেন, এমন এক প্রশ্নের জবাবে ব্রেন্টফোর্ড কোচ বললেন বাস্তবে এটা প্রায় অসম্ভবের পর্যায়ে।
“অসম্ভবের কাছাকাছি। অনেক দলই তাকে নিষ্ক্রিয় করার চেষ্টা করেছে। আমার মতে, সে অসাধারণ এক খেলোয়াড়। বক্সে তার মুভমেন্ট আমাদের দেখা সেরাগুলোর অংশ।”
“আগে থেকে সে খেলাটা বুঝতে পারে, সেই অনুযায়ী দ্রুত মুভ করে এবং সঠিক পজিশন নেওয়ার ব্যাপারে সচেতন থাকে। এইসব কিছু শীর্ষ মানের…বিশ্বের সেরা ক্লাবে সে দারুণ মানসম্পন্ন এক খেলোয়াড়।”
গত মৌসুমে লিগে ব্রেন্টফোর্ডের বিপক্ষে দুই লেগেই জিতেছিল সিটি। প্রথম দেখায় প্রতিপক্ষে মাঠে সতীর্থ ফিল ফোডেনের হ্যাট্রিকের একটি গোলে অ্যাসিস্ট করেছিলেন হলান্ড, আর ফিরতি পর্বে ঘরের মাঠে দলের জয়সূচক গোলটি করেছিলেন তিনি।
টানা পঞ্চমবারের মতো লিগ শিরোপা জয়ের অভিযানে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পেপ গুয়ার্দিওলা দল সিটি। আর দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ব্রেন্টফোর্ড। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.