হবিগঞ্জে মানা হচ্ছেনা সামাজিক দূরত্ব : বাড়ছে ঝুঁকি 

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের চুনারুঘাট বাল্লা রোড কাচামাল পাইকারী বাজারে সামাজিক দূরত্ব না মেনেই চলছে বেচা-কেনা । আজ বৃহস্পতিবার (২৩এপ্রিল) সকাল ৮টায় কাচামাল পাইকারী বাজারে দেখা যায়, মানুষের উপচে পড়া ভিড়।
সারা সিলেট বিভাগের মধ্যে যেখানে হবিগঞ্জ জেলায় করোনার অবস্থা খুবই খারাপ। চুনারুঘাট উপজেলায় যেখানে করুনা ভাইরাসের রোগী পাওয়া যাচ্ছে সেটা জেনে  মানুষ সর্তক হচ্ছে না। সরকারি নির্দেশনা না মেনেই ক্রেতা বিক্রেতারা গা ঘেষাঘেষি করে কেনাকাটা করছেন।

দু-এক জনের মুখে মাস্ক থাকলেও বেশীর ভাগই মানুষকেই দেখা গেছে মাস্ক ছাড়া। প্রতিদিন সকালে এখানে বাজার বসে। যেহেতু পাইকারী কাচামাল বাজার, এ জন্য বাজারে কাঁচামালসহ নিত্যপণ্য সামগ্রী ওঠে প্রচুর।

আশপাশের গ্রাম থেকে আসা ব্যবসায়ীরা কাঁচামাল কিনতে আসেন এখানে। এছাড়া আসেন স্থানীয় খুচরা ব্যবসায়ীরাও। ফলে অনেক অনেক লোকের সমাগম ঘটে এই বাজারে। চুনারুঘাট প্রশাসনের সামাজিক দুরত্ব মেনে ব্যবস্যা করার  নির্দেশ থাকলে  ও ক্রেতা বিক্রেতারা তা মেনে চলছেন না।
সাধারণ মানুষের দাবি, কাচামাল বাজার সরিয়ে কি লাভ? যদি পাইকারী কাঁচামাল বাজার থেকে সরানো না হয়।
সারা চুনারুঘাট উপজেলার সকল কাচামাল ব্যবসায়ীদের আগমন ঘটে প্রতিদিন সকাল বেলা। একজনের করোনা ভাইরাস সংক্রমিত থাকলে ব্যবসায়ীদের দ্বারা সারা উপজেলায় বাজারে ছড়াতে পারে। তাই প্রশাসনের কাছে দাবি খুব তাড়াতাড়ি এ নিয়ে ব্যবস্থা নেওয়া দরকার।
তা না হলে চুনারুঘাটে করোনা ভাইরাসের রোগী বাড়বে বৈকি কমবেনা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.