হবিগঞ্জে পরিত্যক্ত ড্রেন থেকে জীবিত এক নবজাতক উদ্ধার   

হবিগঞ্জ জেলা প্রতিনিধি: একটি পরিত্যাক্ত ড্রেন থেকে ফুটফুটে জীবিত এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। পরে অসুস্থ অবস্থায় ওই নবজাতক কে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের স্ক্যানু ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।
দুপুরে হবিগঞ্জ শহরের মোহনপুর এলাকা থেকে ওই নবজাতককে উদ্ধার করা হয়। শহরের মোহনপুর এলাকার বাসিন্দা মৃত রমজান মিয়ার স্ত্রী জোসনা আক্তার জানান, দুপুরে
আমার বাড়ির পাশ্বেবর্তী একটি পরিত্যাক্ত ড্রেন থেকে নবজাতকের কান্নার আওয়াজ শুণতে পাই। পরে তাৎক্ষনিক সেখানে গিয়ে দেখি একটি ফুটফুটে নবজাতক (পুত্র সন্তান) পরে রয়েছে। এসময় এলাকার সর্দারসহ শতাধিক মানুষ সেখানে জড়ো হয়। পরে আমি ওই নবজাতককে খুলে তোলে নেই।
এমতাবস্থায় সর্দারসহ সকলের কাছে ওই নবজাতককে নিতে চাইলে তারা প্রথমে হাসপাতালে এনে চিকিৎসা করানোর পরামর্শ দেয়। তাই জরুরি ভিত্তিতে তাকে নিয়ে আমি হাসপাতালে চলে আসি। তিনি বলেন, আমি ওই নবজাতককে মানুষ করতে চাই সে জন্য সব নিয়ম কানুন মেনেই তাকে দত্তক নিতে চাই।
হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের স্ক্যানু ওয়ার্ডের চিকিৎসক ডা. তানভীর বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, নবজাতকটিকে উদ্ধার করে আনার পরপরই তাকে নিবির পর্যবেক্ষণে রাখা হয়েছে। বর্তমানে নবজাতকটি সুস্থ্য রয়েছে। তাকে সব ধরণের চিকিৎসা দেয়া হচ্ছে।’
হবিগঞ্জ সদর মডেল থানার (ওসি) মোঃ মাসুক আলী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, উদ্ধার হওয়া নবজাতককে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। চিকিৎসা শেষে যদি তার কোন স্বজন না পাওয়া যায় তা হলে আইনানুগ যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে। এদিকে, স্থানীয়দের ধারণা, অপরাধ ঢাকতেই কোন যুগল ফুটফুটে ওই নবজাতককে ড্রেনে ফেলে দিয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.