হবিগঞ্জে চা-শ্রমিকদের মহাসড়ক অবরোধ

হবিগঞ্জ প্রতিনিধি: দৈনিক মজুরি ২৫ টাকা বাড়িয়ে ১৪৫ টাকার সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন চা-শ্রমিকরা।
রোববার (২১ আগস্ট) বেলা ১১টায় হবিগঞ্জের মাধবপুর উপজেলার জগদীশপুরে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন শ্রমিকরা। এ সময় মহাসড়কের উভয় পাশে শত শত যানবাহন আটকে পড়ে।
লস্করপুর চা-ভ্যালির সভাপতি রবিন্দ্র গৌড় বিটিসি নিউজকে বলেন, সুরমা, তেলিয়াপাড়াসহ বিভিন্ন চা-বাগানের শ্রমিকরা নিজ নিজ চা-বাগানে অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করছেন। দাবি আদায়ের লক্ষ্যে তারা জগদীশপুর পয়েন্টে এসে মহাসড়ক অবরোধ করেছেন।
জেলার চুনারুঘাট উপজেলার চান্দপুর চা-বাগানের বাসিন্দা চা শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল বিটিসি নিউজকে বলেন, একাধিকবার শ্রম অধিদপ্তরের মহাপরিচালক ও চা সংসদ কমিটির সঙ্গে বৈঠক হয়েছে। কিন্তু কোনো সমাধান হয়নি। মালিকপক্ষ ২৫ টাকা বাড়িয়ে ১৪৫ টাকা দৈনিক মজুরি দিতে চাচ্ছেন। শ্রমিকরা তা মানছেন না।
মনু ধলাই ভ্যালির সভাপতি ধনা বাউরি বিটিসি নিউজকে বলেন, আমাদের শ্রমিকরা ১৪৫ টাকা মজুরি মানছেন না। আমরা প্রধানমন্ত্রীকে বলতে চাই, স্বাধীন বাংলাদেশে আমরাও স্বাধীন হয়ে বাঁচতে চাই।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.