হবিগঞ্জে খোয়াই নদীতে বাঁশের সাকো : পাকা ব্রীজ যেন একটি স্বপ্ন!

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ১০নং মিরাশী ইউনিয়নের নালমুখ বাজারে খোয়াই নদীর পূর্বাঞ্চলের সাথে পশ্চিমাঞ্চলের যোগাযোগের জন্য নৌকার পরিবর্তে নির্মান করা হয়েছে বাঁশের সাকো। যদিও এটি সরকারি কোনো উদ্যোগে নয় তবুও দেখতে অনেকটা সুন্দর এবং মজবুত হয়েছে।

শুকনো মৌসুমে প্রতিবারই সাকো হয় নৌকার পরিবর্তে। নালমুখ বাজার পূর্বাঞ্চলের সবচেয়ে বড় এবং ঐতিহ্যবাহী বাজার। তাই প্রতিদিনই পশ্চিমাঞ্চলের অনেকেই আসেন এ বাজারে। কিন্তু যখন নদীতে পানি বেশি থাকে তখন আর আসা সম্ভব হয় না। নৌকাও চলে না তখন। এলাকাবাসী অনেক আগে থেকেই এখানে পাকা ব্রীজের স্বপ্ন দেখে আসছেন।

এখানে পাকা ব্রীজ হলে যোগাযোগ ব্যবস্থা যেমন সহজ হবে তেমনি দুই অঞ্চলের সম্পর্ক আরও ঘনিষ্ট হবে। এলাকাবাসীর দীর্ঘদিনের লালিত স্বপ্নের কোনো কূল কিনারা এখন পর্যন্ত নাই। হবে কি সেই স্বপ্নের বাস্তবায়ন? এলাকাবাসী বলছেন, এই স্বপ্ন নতুন নয় এটা বহু আগের।

যখন যে জনপ্রতিনিধি আসেন তখনই এলাকাবাসীর দাবী থাকে এই ব্রীজটি নির্মাণের। কিন্তু আশ্বাস দিয়েই শেষ। কবে যে সেই প্রতিক্ষা শেষ হবে তা জানে না কেউ।
হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসন থেকে অনেকবার মন্ত্রী হয়েছেন। প্রয়াত এনামুল হক মোস্তফা শহীদ সাহেব ৬ বারের সংসদ এবং মন্ত্রী ছিলেন। বর্তমানেও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী আছেন এই আসনেই। তাহলে এত প্রতিক্ষা কেন? প্রশ্ন ভুক্তভোগীদের।

স্থানীয় উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, মিরাশী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব রমিজ উদ্দিন ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মানিক সরকার বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানিয়েছেন, ব্রিজটি নির্মাণের জন্য দ্রুত কাজ চলছে। স্থানীয় সংসদ সদস্য ও বিমান প্রতিমন্ত্রী এড. মাহবুব আলী সংশ্লিষ্ট দপ্তরে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। তারা আশা করেন অচিরেই স্বপ্নের ব্রিজটি বাস্তবায়ন হবে।

উপজেলা প্রকৌশলী মিশুক কুমার দত্ত বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ব্রিজটি তাদের স্টাডি প্রজেক্টে রয়েছে। দ্রুত বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় কাজ চলছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.