হবিগঞ্জে করোনার শক্তিশালী থাবা

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জে বেশ কয়েকদিন ধরেই করোনা সংক্রামিত রোগী শনাক্ত হচ্ছিল। কোনদিন ৪০ আবার কোন দিন নেমেছে ১২ জনে। আবার রিপোর্ট আসেনি এমন দিনও রয়েছে অনেক। তবুও মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছিল। গত ২০ জুন হবিগঞ্জে সর্বোচ্চ ৮১ জনের করোনা শনাক্ত হয়।

প্রাণঘাতি করোনার এই হিংস্র আঘাতই জেলাবাসীর জন্য সহ্যসীমার বাহিরে ছিল। কিন্তু এর চেয়েও বড় আঘাত করতে পারে এমনটা ধারণাই ছিল না কারও। সবশেষ গত ৬ জুন বুধবার হবিগঞ্জের বুকে শক্ত কামড় বসালো করোনা। একদিনে রেকর্ড সংখ্যক ১১৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এক লাফে করোনা রোগীর সংখ্যা পৌঁছে যায় ৭২২ জনে।

জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গতকাল বুধবার (১ জুলাই) ঢাকা থেকে আসা রিপোর্টে তাদের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সদর উপজেলার ৫৯ জন, মাধবপুর উপজেলার ১৭, চুনারুঘাট উপজেলার ১৬ জন, নবীগঞ্জ উপজেলার ১৫ জন, বাহুবল উপজেলার ৯ জন এবং বানিয়াচং উপজেলার ১ জন।

শুধু তাই নয়, এদিন শক্ত কামড়ের পাশাপাশি হিংস্রতার থাবা বসিয়েছে বিচার বিভাগেও। ১১৭ জনের মধ্যে হবিগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারকসহ ১৪ কর্মকর্তা-কর্মচারীর করোনা শনাক্ত হয়। পাশাপাশি পুলিশ, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং সাংবাদিকও পড়েন এই থাবার রোষানলে।

জেলায় ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২১৮ জন এবং করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ জন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.