হবিগঞ্জে এক বছরে সড়ক দূর্ঘটনায় ১১৪ জন নিহত❗


হবিগঞ্জ প্রতিনিধি: গেল বছরে শুধু হবিগঞ্জে সড়ক দুর্ঘটনা ঘটেছে ৭৬টি। এসব দুর্ঘটনায় নিহত হয়েছে ১১৪ জন। আর আহত হয়েছেন ২১৫ জন। এছাড়া অন্য বছরের তুলনায় বেড়েছে মোটরসাইকেল দুর্ঘটনা।
নিরাপদ সড়ক চাই (নিসচা) সংগঠনের করা ‘২০২০ সালের সড়ক দুর্ঘটনার পরিসংখ্যানে’ এসব তথ্য উঠে এসেছে।
নিসচা প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, ২০২০ সালে সিলেট বিভাগে মোট ১৮৭টি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ২৫০ জন ও আহত হয়েছেন ৩৯৮ জন।
এর মধ্যে সিলেট জেলায় ৪৭টি সড়ক দুর্ঘটনায় ৬৯ জন নিহত ও ৬৪ জন আহত হয়েছেন। হবিগঞ্জ জেলায় ৭৬টি সড়ক দুর্ঘটনায় ১১৪ জন নিহত ও ২১৫ জন আহত হয়েছেন।
সুনামগঞ্জ জেলায় ২১ টি সড়ক দুর্ঘটনায় ২৩ জন নিহত ও ৬৪ জন আহত হয়েছেন। মৌলভীবাজার জেলায় ৪৩ টি সড়ক দুর্ঘটনায় ৪৪ জন নিহত ও ৫৫ জন আহত হয়েছেন।
নিসচা’র প্রতিবেদনে ২০১৯ সালের থেকে ২০২০ সালে সিলেট বিভাগের সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা অর্ধেকের নিচে নেমে এসেছে বলে উল্লেখ করে বলা হয় ২০১৯ সালে সিলেট বিভাগের ২৭৪ টি সড়ক দুর্ঘটনায় ৫৩৮ জন নিহত ও ৪১৩ জন আহত হয়েছিলেন।
নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত সদস্য সচিব জহিরুল ইসলাম মিশু স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, দেশের ১১টি জাতীয় দৈনিক পত্রিকা, ইলেকট্রনিক মিডিয়া, অনলাইন পত্রিকার তথ্য ও নিসচা’র শাখা সংগঠনগুলোর রিপোর্টের ভিত্তিতে নিসচা কেন্দ্রীয় কমিটির প্রতি বছরের ন্যায় এ বছরও সারাদেশের দুর্ঘটনার প্রতিবেদন তৈরি করেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.