হবিগঞ্জে আন্তজার্তিক দূর্যোগ প্রশমন দিবস পালিত

হবিগঞ্জ প্রতিনিধি: ন্তজার্তিক দূর্যোগ প্রশমন দিবস এবং সিপিপির ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে হবিগঞ্জে অগ্নিকাণ্ড ও ভুমিকম্প সচেতনতা বিষয়ক আলোচনা সভা ও মহড়া অনুষ্ঠিত হয়।
আজ বুধবার (১৩ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় বিয়াম লাইব্রেরি স্কুল মাঠে হবিগঞ্জ জেলা প্রশানের উদ্ধোগে আলোচনা সভা ও মহড়া অনুষ্ঠিত হয়।
হবিগঞ্জে-আন্তর্জাতিক-দূর্যোগ-প্রশমন-দিবস-উপলক্ষে-আলোচনা-সভা-ও-মহড়া-অনুষ্ঠিত মহড়ায় দ্রুতগতিতে আগুন নেভানোর দৃশ্য।
“মুজিববর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দূর্যোগ প্রস্তুতি”এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ইশরাত জাহান।
অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) তারেক মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিসের উপপরিচালক শিমুল মোঃ রফিক, জেলা শিক্ষা অফিসার আমিরুল ইসলাম, বিটিভি জেলা প্রতিনিধি মোঃ আলমগীর খান সাদেক, বিয়াম লাইব্রেরি স্কুলের প্রিন্সিপাল সৈয়দা রওশন আরা, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জাহান, ফায়ার সার্ভিসের পরিদর্শক আকিকুর রহমান।
হবিগঞ্জে-আন্তর্জাতিক-দূর্যোগ-প্রশমন-দিবস-উপলক্ষে-আলোচনা-সভা-ও-মহড়া-অনুষ্ঠিত আহতদের প্রাথমিক ব্যবস্থাপনা করছে ফায়ার সার্ভিসের লোকজন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, যেকোন প্রাকৃতিক দূর্যোগে আমাদেরকে ভয় না পেয়ে সাথে সাথে নিজেদের সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসতে হবে। পাশাপাশি ফায়ার সার্ভিস এবং অন্যান্য সাহায্য সহায়তাকারী বাহিনীকে খবর দিতে হবে।
হবিগঞ্জে-আন্তর্জাতিক-দূর্যোগ-প্রশমন-দিবস-উপলক্ষে-আলোচনা-সভা-ও-মহড়া-অনুষ্ঠিত আগুনের ভিতর থেকে উদ্ধার করে নিয়ে আসার দৃশ্য। তাছাড়া আমাদের সকল ছেলে মেয়েদেরকে যেকোন বিষয়ে প্রাথমিক ব্যবস্থাপনা সর্ম্পকে জ্ঞান  এবং দক্ষতা থাকা জরুরী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.