হবিগঞ্জে অতিরিক্ত যাত্রী নিয়ে টমটম : ভাড়াও তিনগুণ  

হবিগঞ্জ জেলা প্রতিনিধি: হবিগঞ্জ শহরের প্রধান সড়কসহ বিভিন্ন সড়কে অতিরিক্ত যাত্রী নিয়ে টমটম, সিএনজি অটোরিকশা চলাচল করছে। এ ছাড়া দ্বিগুন থেকে তিনগুন ভাড়াও আদায় করছে বলে অনেক যাত্রী অভিযোগ করেন।
অপরদিকে ট্রাফিক পুলিশ জানিয়েছে, যারা স্বাস্থ্যবিধি না মেনে ও সরকারের নিষেধ অমান্য করে যানবাহন চালাচ্ছে তাদের বিরুদ্ধে জরিমানাসহ মামলা দেয়া হচ্ছে। গতকাল মঙ্গলবার (২৭ এপ্রিল) শহরে টমটম ও সিএনজি এবং মোটর সাইকেলের বিরুদ্ধে ২০টি মামলা দেয়া হয়েছে। এ ছাড়া জরিমানাও করা হয়েছে।
এদিকে, প্রশাসন সূত্রে জানা গেছে, সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দোকান পাট খোলা থাকবে। তবে কোনো গণপরিবহণ চলবে না। অনেককেই দেখা গেছে, শায়েস্তানগর থেকে চৌধুরী বাজার পায়ে হেটে যাচ্ছেন। আবার কেউ কেউ ব্যাটারি চালিত রিকশা ও টমটমে যাতায়াত করছেন।
সরেজমিনে গতকাল মঙ্গলবার (২৭ এপ্রিল) দুপুরে শহরের খাজা গার্ডেন সিটি এলাকায় দেখা যায়, টমটমের যানজট। একে তো টমটম চালকরা ৫ টাকার স্থলে ১০ টাকা নিচ্ছেন তার পর আবার একটি টমটমে যাত্রী নিচ্ছে ৬ থেকে ৭ জন করে।
এতে করোনা সংক্রমন আরো বাড়ার আশঙ্কা রয়েছে। তাই বিষয়টি যেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহন করে তার জন্য দাবী জানিয়েছেন শহরের সচেতন নাগরিকরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.