হঠাৎ বুকে ব্যথার কারণে সিটিস্ক্যান করা হলো বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার

 

ঢাকা প্রতিনিধিআজ বুধবার বেলা আড়ইটার দিকে বুকে ব্যথা অনুভব করায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হয়েছে।

জানা যায়, খালেদা জিয়ার বুকের সিটি স্ক্যান করা হয়েছে। এটাকে এইচআর সিটি চেস্ট বলা হয়। সাধারণত ফুসফুসে পানি জমেছে কিনা, অ্যাজমা বা হাঁপানি জাতীয় সমস্যা আছে কিনা বা বুকে অন্য কোনো সমস্যা হয়েছে কিনা সেটি নিশ্চিত হওয়ার জন্য এ পরীক্ষা করা হয়। তিনি বুকে ব্যথা অনুভব করায় চিকিৎসকরা তার এইচআর সিটি চেস্ট করার সিদ্ধান্ত নেন।

এ প্রসঙ্গে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুণ বিটিসি নিউজকে বলেন, হাসপাতালের চিকিৎসকরা নিয়মিত খালেদা জিয়াকে দেখতে যান। তিনি বুকে ব্যথার কথা বলায় চিকিৎসকরা সিটিস্ক্যান করার সিদ্ধান্ত নেন। তার শারীরিক অবস্থার কোনো অবনতি হয়নি, বরং স্থিতিশীল রয়েছে। তবে সিটি স্ক্যান করে কি রিপোর্ট পাওয়া গেছে সে বিষয়ে কিছু জানা যায়নি।

এদিকে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) মহাসচিব ডা. এজেডএম জাহিদ হোসেন অভিযোগ করে বলেন, খালেদা জিয়ার সিটি স্ক্যান করার সময় সেখানকার দায়িত্বরত চিকিৎসক ডা. নজরুল ইসলামকে সরিয়ে দিয়ে তার পছন্দমতো চিকিৎসক দিয়ে সিটি স্ক্যান করানো হয়েছে। তার চিকিৎসায় কঠোর গোপনীয়তা রক্ষা করা হচ্ছে। এমনকী তার কোনো আত্মীয়দের সঙ্গেও দেখা করতে দেওয়া হচ্ছে না। এতে তার মানসিক স্বাস্থ্যের অবনতি ঘটতে পারে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.