সড়ক দুর্ঘটনায় নিহত উলফা নেতা পরেশ বড়ুয়া!

 

বিটিসি নিউজ ডেস্ক: সড়ক দুর্ঘটনায় আসামের স্বাধীনতাকামী সংগঠন উলফার সামরিক প্রধান পরেশ বড়ুয়া মারা গেছেন! ‘লুক ইস্ট’ নামের ভারতীয় একটি নিউজ পোর্টাল বুধবার এ খবর প্রকাশের পর তোলপাড়ার সৃষ্টি হয়েছে ভারতে। তবে পরেশ বড়ুয়া মৃত্যুর খবর সত্য নয় বলে জানিয়ে উলফার এক শীর্ষনেতা।

ভারতীয় গোয়েন্দা সংস্থার একটি সূত্রের বরাতে ‘লুক ইস্ট’ জানায় চীন-মিয়ানমার সীমান্তে কিছুদিন আগে একটি সড়ক দুঘর্টনায় গুরুতর আহত হয়েছিল উলফার সামরিক প্রধান। এরপর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পত্রিকাটি জানায়, গোয়েন্দা সংস্থাটি সড়ক দুর্ঘটনা ও পরেশ বড়ুয়ার আহত হওয়ার বিস্তারিত খবর জানাতে অপরাগতা প্রকাশ করেছে। তবে সড়ক দুর্ঘটনাটির খবর নিশ্চিত করেছে গোয়েন্দা সংস্থাটি। সড়ক দুর্ঘটনায় পরেশ বড়ুয়ার পাজরের কয়েকটি হাড় ও একটি পা ভেঙ্গে যায়। দুর্ঘটনার স্থান সম্পর্কে জানা না গেলেও চীন-মিয়ানমার সীমান্তের রুইলি এলাকায় বলে জানাগেছে।

পত্রিকাটি জানায়, গোয়েন্দ সূত্রটি জানিয়েছে-দুর্ঘটনা নিশ্চিত করা হয়েছে। তবে এতে পরেশ বড়ুয়া মারা গেছেন কিনা তার ইনপুট গুলো পরীক্ষা করছি।

পত্রিকাটি জানায়, ৯ বছর আগে বাংলাদেশ থেকে পালিয়ে চীনের রুইলি এলাকায় অবস্থান করছিল। সম্প্রতি ভারত চীনের কাছে পরেশ বড়ুয়াকে হস্তান্তরের অনুরোধ জানায়। তবে চীন তাদের অঞ্চলে পরেশ বড়ুয়ার উপস্থিতি অস্বীকার করেছে।
সম্প্রতি ভারতে সফররত মিয়ানমার সেনাবাহিনীর প্রতিনিধি জানিয়েছিল পরেশ বড়ুয়া প্রায়ই সাংগাং ডিভিশনের টাগায় উলফার সদর দপ্তরে থাকতেন।

এদিকে লুক ইস্টের খবরের পর আসামের শীর্ষ দৈনিক অসমীয়া প্রতিদিন খবর দিয়েছে, উলফার শীর্ষ এক নেতা এবং পরেশ বড়ুয়ার ঘনিষ্ঠ একজন জানিয়েছে যে পরেশ বড়ুয়ার মৃত্যুর খবর নিয়ে গোয়েন্দা সংস্থা অপপ্রচার করছে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.