সড়ক দুর্ঘটনারোধে খুলনায় প্রচারপত্র বিলি

 

খুলনা ব্যুরো : নিরাপদ সড়ক চাই(নিসচা) খুলনা জেলা শাখার উদ্যোগে সড়ক দুঘটনারোধে জনসচেতনা সৃস্টির লক্ষে প্রচারপত্র ও পথ সভা নগরীর শিববাড়ী মোড়ে রোববার বেলা ১১টায় অনুষ্ঠিত হয়।

সড়ক দুঘটনারোধে লিফলেট বিতরণ এই কমসূচির উদ্বোধন করেন খুলনা সদর থানা আওয়ামীলীগের সভাপতি ও জেলা নিসচা’র উপদেষ্টা এ্যাড. মো: সাইফুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন নিরাপদ সড়ক চাই(নিসচা)’র কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা জেলা নিসচা’র সভাপতি মো: হাছিবুর রহমান, সাধারন সম্পাদক ও কেন্দ্রিয় সদস্য এসএম ইকবাল হোসেন বিপ্লব, শেখ কামাল স্মৃতি সংসদের শামসুদ্দিন আহমেদ শাম, সহ-সভাপতি মো: সেলিম খান, খুলনা উন্নয়ন ফোরামের মহাসচিব এমএ কাশেম, বৃহত্তর খুলনা উন্নয়ন আন্দোলনের চেয়ারম্যান শেখ মো: নাসিরউদ্দিন, ছায়াবৃক্ষের নিবাহী পরিচালক মাহবুব আলম বাদশা, ডা: এসএম সাইফুল্লাহ মানসুর, মুক্তিযোদ্ধা প্রজন্ম কল্যাণ সমিতির সভাপতি হোসাইন মো: ইউছা ওয়ায়েজ আররাফী নাজু, জেলা নিসচা’র সহ-সাধারন সম্পাদক শেখ মনির আহমেদ মুন্না, অর্থ সম্পাদক প্রভাষক মো: সোহেল ইসহাক, সাংগঠনিক সম্পাদক এসএমএ রহিম, মো: মাসুদ রানা, দপ্তর সম্পাদক এম মোস্তফা কামাল, সমাজ কল্যাণ সম্পাদক জিএম মহিউদ্দিন, মহিলা সম্পাদক ইসরাত আরা হীরা, নিবাহী সদস্য আফজাল হোসেন রাজু, মো: সাইফুল ইসলাম, শাহনাজ সুলতানা, রাইসা ফারজানা প্রমুখ।

দুর্ঘটনারোধে প্রচার পত্রের মাধ্যমে জানানো হয়, ‘আমি আপনি সচেতন হলে দুঘটনা কমে যাবে এবং সকলকে ট্রাফিক আইন মেনে চলতে হবে’। হেলমেট ছাড়া মটর সাইকেল চালানো যাবে না; নগরীতে অতিরিক্ত গতিতে যে সকল গাড়ী( বিশেষ করে মহেন্দ্র) চালানো যাবে না; ফুটপাত দখল মুক্ত করে পথচারীদের ফুটপাত ব্যবহার করার আহবান জানানো হয়। বর্তমানে নগরীর বিভিন্ন সড়ক খোড়াখুড়ির ফলে দুর্ঘটনা ঘটছে।

যারা ভূয়া লাইসেন্স ব্যবহার করে বেপরোয়া এবং নেশাগ্রস্থ অবস্থায় গাড়ী চালিয়ে দুর্ঘটনার নামে মানুষ হত্যা করে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে খুলনা মহানগরীর বর্তমান সড়ক দুর্ঘটনার জন্য ইজিবাইক, ব্যাটারী চালিত রিক্সা এবং সড়ক সংস্কার না করা। খুলনা সিটি কর্পোরেশন তাদের অবহেলার জন্য নগরবাসী দীর্ঘ দিন ভোগান্তীর স্বীকার হচ্ছে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.