‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি: আজ বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে রাজশাহীর পুঠিয়ায় ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। রাজশাহী জেলা তথ্য অফিসের পরিচালক মোহা: ফরহাদ হোসেনের সভাপতিত্বে পুঠিয়া উপজেলা পরিষদের সম্মেলনকক্ষে আয়োজিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে রাজশাহী-৫ (পুঠিয়া-দূর্গাপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর ডাঃ মো: মনসুর রহমান উপস্থিত ছিলেন।
জেলা তথ্য অফিসের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি ছিলেন পুঠিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জি. এম. হিরা বাচ্চু। অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ পিএএ, ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ বিষয়ে ধারণাপত্র উপস্থাপন করেন।
সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে মোহাম্মদ মনসুর রহমান জানান, সরকার দেশকে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরের লক্ষ্যে যে পরিকল্পনা গ্রহণ করেছে তা বাস্তবায়নে দেশের বিভিন্ন মন্ত্রণালয়, অধিদপ্তর, দপ্তর কাজ করছে।
উন্নয়নকে একটি ধারাবাহিক প্রক্রিয়া এবং উন্নয়নের লক্ষ্যে আমাদের ইতিবাচক মনোভাব নিয়ে কাজ করা উচিত উল্লেখ করে তিনি বলেন, স্মার্ট বাংলাদেশের ধারণা বাস্তবায়ন করা গেলে আমাদের দুর্নীতি কমে যাবে, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা যাবে এবং সুশাসন প্রতিষ্ঠিত হবে।
২০৪১ সালে উন্নত রাষ্ট্র ও জাতি গঠনে শুধু পোশাক-পরিচ্ছদে নয়, চিন্তাচেতনা ও মননে সকলকে স্মার্ট হওয়ার আহŸান জানান তিনি।
অনুষ্ঠানে পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার সংশ্লিষ্ট বিষয়ে সম্যক ধারণা পত্র উপস্থাপনকালে স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি- এই চারটি ভিত্তির উপর প্রতিষ্ঠিত করে বাংলাদেশকে কীভাবে একটি উদ্ভাবন ও জ্ঞানভিত্তিক ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে সরকার কাজ করছে তা তুলে ধরেন।
মতবিনিময় সভায় পুঠিয়া উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক স্বা/-জনসংযোগ কর্মকর্তা, পিআইডি, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.