স্মার্ট বাংলাদেশ গড়তে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভূমিকা শীর্ষক প্রশিক্ষন

নিজস্ব প্রতিবেদক: ২০৪১ সালের মধ্যে স্মার্ট, উন্নত ও আধুনিক বাংলাদেশ গড়তে হলে প্রকৌশল বিশ্ববিদ্যালয় গুলোকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। গত শনিবার (০১ জুন) সকালে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) হল রুমে অনুষ্ঠিত ইনোভেশন টিম ও ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে আয়োজিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিশ্ববিদ্যালয়ের ভূমিকা শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ও মূখ্য আলোচকের বক্তব্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন এসব কথা বলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম বলেন, “আমাদেরকে দেশের জন্য গ্রাজুয়েট তৈরীর পাশাপাশি গ্লোবাল গ্রাজুয়েট তৈরী করতে হবে। এর ফলে বিশ্বব্যাপী মানবকল্যাণে অবদান রাখতে পারবে আমাদের গ্রাজুয়েটগণ।”
এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ইউজিসি‘র সচিব ড. ফেরদৌস জামান বলেন, “আমি আশা করি দেশের সকল নাগরিককে স্মার্ট সুবিধার আওতায় আনতে রুয়েট অগ্রণী ভূমিকা পালন করবে।”
দিনব্যাপী আয়োজিত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আইকিউএসি এর পরিচালক অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক এবং ইনোভেশন অফিসার অধ্যাপক ড. মো. ফারুক হোসেন।
প্রশিক্ষণ কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি‘র রিসার্চ সাপোর্ট এন্ড পাবলিকেশন ডিভিশনের অতিরিক্ত পরিচালক মো. শাহীন সিরাজ ও ইউজিসি‘র ইনোভেশন টিমের ফোকাল পয়েন্ট দ্বিজেন্দ্র চন্দ্র দাস।
এতে বিভিন্ন অনুষদের ডীন, সকল পরিচালক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, দপ্তর ও শাখা প্রধানগণ, হল প্রভোস্ট, এপিএ সংশ্লিষ্ট বিভিন্ন কমিটির ফোকাল পয়েন্ট ও বিকল্প ফোকাল পয়েন্টগণ প্রমুখ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান-ই-সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.