স্বাস্থ্য বিধি না মেনেই চলনবিলে বিভিন্ন স্থানে পর্যটকদের উপচে পড়া ভীড়

নাটোর প্রতিনিধি: স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরত্ব না মেনেই ঈদের পর দিন থেকে চতুর্থ দিনের মত নাটোরে পাটুল সিংড়ার প্রেট্রাবাংলা রোড, গুরুদাসপুরের বিলসা, তাড়াশের কুন্দলইল সহ বিভিন্ন স্থানে দর্শনাথীদের উপচে পড়া ভীড় লক্ষ্য করা যাচ্ছে।

কেউ মোটরসাইকেল নিয়ে কেই ভুটভুটি , কেই সিএনজি কেউ নৌকায় মেতে উঠেছেন আনন্দ উলাসে।

করোনা ভাইরাসের মহামারী অথবা বন্যা কোন কিছুর তোয়াক্কা না করেই বিনোদনের স্বাদ পেতে ছুটে চলেছেন ওই সব স্থান গুলিতে। বর্ষা মৌসুমে এমনেতই প্রাকৃতিক ভাবে সুন্দর সাজে সজ্জিত হয় চলনবিল।

গভীর পানির ভিতরে দুরে দুরে গ্রাম গুলোকে মনে হয় এক একটি দ্বীপ। সৃষ্টি হয় প্রাকৃতিক ণৈসর্গের এক অপরুপ সৌন্দর্যের।

ফলে প্রতি বর্ষা মৌসুমেই ভীড় জমে এসব স্থান গুলিতে। কিন্তু এবারের চিত্র একটু ভিন্ন। করোনা মহামারীর জন্য স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরত্ব মেনে সকলকে চলা ফেরা করার কথা।

কিন্তু ওইসব স্থান গুলিতে ঘুরে দেখাযায় কোন কিছুর বালাই নেই। ঠাসাটাসি করে নৌকায় চড়ে ঘুরে বেড়াচ্ছেন দলে দলে। আবার অনেকে ছোট ছোট মিনিট্রাকে উচ্চ স্বরে মাইক মাইক বাজাতে বাজাতে মেতে উঠেছেন নাচ ও গানে। ওই স্থান গুলো দেখে মনে হয়েছে দেশে কোন করোনা মহামারী নেই। নেই বন্যার তান্ডব।

এসব স্থানে ঘুরতে যাওয়া পর্যটকরা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, করোনার আশঙ্কা রয়েছেই। তারপরেও ঈদের পরে পরিবার অথবা বন্ধুদের সাথে একটু উলাসে মেতে উঠতে মন চায়। তাই ঘুরতে বেড়িয়েছি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.