স্বাস্থ্যসেবা নিয়োগ সংশোধনের দাবিতে রাজশাহীতে আইএইচটি শিক্ষার্থীদের বিক্ষোভ

বিটিসি নিউজ ডট কম ডট বিডি

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্যসেবা খাতে গেজেটের নিয়োগ সংশোধনের দাবিতে বিক্ষোভ করেছেন রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলোজির (আইএইচটি) শিক্ষার্থীরা। বুধবার দুপুরের দিকে এই বিক্ষোভ করেন তারা।
বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, গত ২৪ মার্চ স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে স্বাস্থসেবার যে গেজেট পাশ করা হয়েছে। তাতে নন টেকনোলজিস্টরা নিয়োগ পাবে বলে উল্লেখ করা হয়। অষ্টম শ্রেণী পাশকৃত একজন পিওন যদি ৮ বছর কাজ করে তবে তাকে টেকনোলজিস্ট বলা হবে।
যাদের মধ্যে জ্ঞানের আলো নেই তারা কিভাবে টেকনোলজিস্ট হতে পারে। এই গ্যাজেট অনুসারে ইন্টারমিডিয়েট পাশ করে যে কেউ ফিজিওথেরাপিষ্ট পদে নিয়োগ নিবে। অথচ তাদের কোন যোগ্যতা নেই। তাহলে ডিপ্লোমা করে আমাদের কি লাভ হচ্ছে?
তারা বলেন, এই গেজেটের মাধ্যমে স্বাস্থ্যসেবা খাতে চরম অবমাননা করা হবে। ডিপ্লোমা শিক্ষার্থীদের কোন মুল্যায়ন করা হবে না। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।
তারা আরো বলেন, এই গেজেট অনুসারে লেকচারার গ্রেড ১২তম করা হয়েছে, যা সর্বনি¤œ ১০ হওয়া দরকার। ল্যাব ইন্সট্রাকটর এর গ্রেড করা করা হয়েছে ১৪ তম যা অবাস্তর।
আর গেজেটে রেডিওথেরাপিষ্ট এর কোন নামই নেই। তবে তারা কি নিয়োগ পাবে না? আমরা সকল শিক্ষার্থী এই গেজেটের নিয়োগ সংশোধনের দাবি জানাচ্ছি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.