স্বাস্থ্যবিধি মেনে সৈকত সরকারি কলেজে বিজয় দিবস পালিত 

নোয়াখালী প্রতিনিধি: আজ মহান বিজয় দিবস। ত্রিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীন মাতৃভূমি ও  লাল সবুজের পতাকা।
যে মাতৃভূমি ও লাল সবুজের পতাকার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ ই মার্চে রেসকোর্স ময়দানের ঐতিহাসিক ভাষণে গোটা  বাঙালি এক হয়ে বঙ্গবন্ধুর কথায় সাড়া দিয়ে, স্বাধীনতার পক্ষে ঝাঁপিয়ে পড়েন এবং পাকিস্তান হানাদার বাহিনীদেরকে পরাজিত করে বাঙালি তার স্বাধীনতা অর্জন লাভ করেন।
সেই ঐতিহাসিক বিজয়ের মাস আজ ১৬ ই ডিসেম্বর, যে মাসে ৩০ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীন বাংলাদেশ।
এই স্বাধীনতার আজ ১৬ ডিসেম্বর বিজয় দিবসকে কেন্দ্র করে নোয়াখালী সুবর্ণচর উপজেলার সৈকত সরকারি কলেজে করোনার দ্বিতীয় টেউ মহামারী কারনে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে হল রুমে আলোচনা সভা, সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন।
বিজয় দিবসের আয়োজনে সৈকত সরকারি কলেজে হল রুমে উপস্থিত অত্র কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, বিভাগীয় প্রধানসহ সকল শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষার্থী এবং মেহমান বৃন্দ।
এবং সিনিয়র রোভার মেট ইব্রাহিম খলিলের নেতৃত্বে প্রোগ্রামের পরিবেশ রক্ষার্থে স্ব-ইচ্ছা শৃঙ্খলায় দায়িত্ব পালন করেন আবিদ হাসান, সফিকুল ইসলাম পলাশ, মেজবা হোসেন, জান্নাতুল বাকিয়া, রুবেল ফারাবি, সাইমা নূর, ফাইমা আক্তার, লিজা  ফরাজি, রিয়া আক্তার, মিথিলা আক্তার, পাপন চন্দ্র, নূর করিম নূর সহ আরো প্রমুখ।
উক্ত আয়োজনে সাংস্কৃতিক প্রতিযোগিতা, বিজয় দিবসের তাৎপর্য ও রচনাতে অংশগ্রহণ করেন আইনুল ইসলাম রিফাত, রুবেল ফারাবি, শামীমা খানম, নুর করিম নূর, সফিকুল ইসলাম পলাশ, মো. ইউনুছ জনি, আশরাফ হোসেন, ফারহানা আক্তার, স্মৃতি সুত্রধর তিথি, আলী হোসাইন সুজন, দিদারুল আলম, অহিদুর রহমান।
অধ্যাপক মীজানুর রহমান ও নাছিম ফারুকের চঞ্চালনায় প্রোগ্রামের সভাপতিত্ব করেন অধ্যক্ষ মোহাম্মদ মোনায়েম খান। এ সময় শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এবং প্রতিযোগিতায় অংশগ্রহণ কারীদের উপহার বিতরণ শেষে দোয়ার মাধ্যমে প্রোগ্রামটি সমাপ্তি হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.