স্বাস্থ্যবিধি না মেনে জমজমাট পঞ্চগড় বাজার

পঞ্চগড় প্রতিনিধি: দেশে করোনা পরিস্থিতি পঞ্চগড়ে দিন দিন বাড়ছে করোনা সংক্রমণের রোগী। একজন দুইজন করে বেড়ে এবার গত ২৪ ঘন্টায় ৪ জন করোনা পজিটিভ শনাক্ত হয়ে জেলার মোট ১৯ জনে দাঁড়িয়েছে।

এদিকে স্বাস্থ্যবিধি মানার জন্য জেলা ও উপজেলা প্রশাসন জোর তাগিদ দিলেও কোন কাজে আসছে না । কে শুনে কার কথা।

স্বাস্থ্যবিধিসমুহ মেনে ব্যবসা প্রতিষ্ঠান খোলার কথা থাকলেও আজ শনিবার (১৬ মে) দুপুরে পঞ্চগড় বাজার ঘুরে দেখা গেছে, শপিংমল গুলোয় কোন সামাজিক দূরত্বের বালাই নেই। এমনকি অনেক ব্যবসায়ীকে মাস্ক পর্যন্ত ব্যবহার করতে দেখা যায় নি।
লকডাউনকে উপেক্ষা করে হাজার হাজার মানুষ ভিড় জমিয়েছেন বিভিন্ন বাজার হাটে। শহর ও গ্রাম থেকে পঞ্চগড় বাজারে ঝাকে ঝাকে মানুষ এসে জনস্রোতে পরিণত হয়েছে।

দু, একটা কাপরের দোকান ছাড়া অন্যসব দোকানে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি বা সামাজিক দূরত্ব। বাজারে ঢুকেই শুরু হয় হুরোহুরি করে কেনাকাটা কে কার আগে শেষ করবে তার প্রতিযোগিতায় ।

এদিকে গণপরিবহন চলাচল বন্ধ থাকায় অটো রিকশা-ভ্যানে গাদাগাদি করে আসছে মানুষ। ঠিক যেন পুরনো পঞ্চগড় করোনা ভাইরাস নামে যে মরণব্যাধি মহামারি আছে তার কথা খেয়াল নেই জনমনে।

এই অবোধ মানুষগুলোর জন্যই সংক্রমণ আরও ছড়িয়ে পড়তে পারে বলে স্থানীয় বাসিন্দাদের একাংশের অভিযোগ।

এই বিষয়ে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানালেন, প্রশাসনের তরফ থেকে বাজারে বাজারে গিয়ে মানুষকে সচেতন করা হচ্ছে। সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হচ্ছে। এমনকি জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরোতে না বলা হচ্ছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.