স্বাধীনতার ওপর আঘাতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া সরকারের দায়িত্ব : হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি: স্বাধীনতার উপর আঘাতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সরকারের দায়িত্ব বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।
শুক্রবার (৩১ মার্চ) সকালে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের অডিটরিয়ামে শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়ে এ মন্তব্য করেন তিনি।
এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, স্বাধীনতা দিবসকে কটাক্ষ করে কোনো উক্তি কারো উদ্ধৃতি দিয়ে ছাপানো হয় যা সে বলেই নাই, টাকা দিয়ে বলানোর চেষ্টা করা হয়েছে- এটি একটি চরম অপরাধমূলক কর্মকাণ্ড এবং রাষ্ট্র ও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র । যারা এ কাজের সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়াটা যৌক্তিক। আইনগত ব্যবস্থা নেওয়ার পরে যদি কারো মনে আঘাত লাগে তবে তারাও এ ষড়যন্ত্রের অংশীদার।
তিনি বলেন, এ সরকারের সময় সবচেয়ে বেশি সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে সাংবাদিকদের। ঘটানো হয়েছে সংবাদ মাধ্যমের ব্যাপক বিস্তৃতি। সাংবাদিকরা নিয়মিত যেভাবে খুশি লিখছে, সরকারের সমালোচনা করছে তাতে কারো কোনো সমস্যা হচ্ছে না। কিন্তু আমাদের যেখানে মূল জায়গা সেই স্বাধীনতার ওপর যদি আঘাত আসে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া সরকারের দায়িত্ব, জনগণও সেটাই প্রত্যাশা করে।
তিনি আরও বলেন, বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র এটি নতুন নয় । এক-এগারোর সময় শেখ হাসিনাকে মাইনাস করারও ষড়যন্ত্র করা হয়েছিল, পদ্মা সেতু নিয়েও অনেক ষড়যন্ত্র করা হয়েছিল, যা এই পত্রিকায় ফলাও করে সেসময় ছাপানো হয়েছে। ২৬ মার্চের এ ঘটনাও আগের মতোই রাষ্ট্রের বিরুদ্ধে আরেকটি ষড়যন্ত্র।
জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের এক বক্তব্য প্রসঙ্গে হানিফ বলেন, যাদের দলের ঘরে অশান্তি তারা তো সবসময় অস্বস্তির কথা বলবেই। তাদের নিজের মধ্যেই এখন ক্ষমতা নিয়ে গৃহদাহ চলছে। সেজন্য জাপা চেয়ারম্যান অস্বস্তিতে আছে। সেটা আমরা জানি। সেজন্য তিনি বলছেন দেশের মানুষ অস্বস্তিতে আছে।
এসময় কুষ্টিয়া সদর উপজেলার চেয়ারম্যান আতাউর রহমান আতা, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাসসহ জেলা শিক্ষা কর্মকর্তা ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে কুষ্টিয়া সদর উপজেলার বিভিন্ন স্কুলের প্রায় ৩০০ জন শিক্ষার্থীর হতে প্রধানমন্ত্রীর উপহার ট্যাব তুলে দেওয়া হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুষ্টিয়া প্রতিনিধি মো. আলাউদ্দিন হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.