স্বচ্ছতার মাধ্যমে বীমা খাতে আস্থা ফিরিয়ে আনতে হবে- শ্রম প্রতিমন্ত্রী

খুলনা ব্যুরো: শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেন, বীমা একটি আর্থিক প্রতিষ্ঠান হলেও সেবা বীমার অন্যতম কাজ। স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে বীমা খাতে মানুষের আস্থা ফিরিরে আনতে হবে।
তিনি আজ শুক্রবার (২৪ জানুয়ারী) দুপুরে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের আয়োজনে খুলনা সার্কিট হাউজ মাঠে দুই দিনব্যাপী বীমামেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বীমা পরিবারের একজন সদস্য ছিলেন। সরকার বীমার উন্নয়ন ও বীমাকে সেবামুখী করতে বীমা নীতি-২০১৪ প্রণয়ন করেছে। এছাড়া বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ গঠন এবং ১ মার্চকে জাতীয় বীমা দিবস হিসেবে ঘোষণা করেছে। এসময় প্রতিমন্ত্রী বীমা কর্মীদের বীমার সুযোগ-সুবিধা ও নিয়মনীতিগুলো পরিস্কারভাবে মানুষকে জানানোর পর গ্রাহক করার নিদের্শ দেন।
মুজিব বর্ষে শপথ করি, ঝুঁকিমুক্ত জীবন গড়ি। এই শ্লোগানকে সামনে রেখে খুলনায় দুইদিনব্যাপী   বীমা মেলায় বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ শফিকুর রহমান পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনার বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্মসচিব মোঃ হুমায়ুন কবির, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার এসএম ফজলুর রহমান, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের সভাপতি বিএম ইউসুফ আলী, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য ড. এম মোশাররফ হোসেন ও বোরহান উদ্দিন আহমেদ। স্বাগত জানান বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য গকুল চাঁদ দাস
পরে প্রতিমন্ত্রী বিভিন্ন বীমা কোম্পানির বীমা দাবির চেক প্রাহকদের মাঝে হস্তান্তর এবং বিভিন্ন স্টল পরিদর্শন করেন।
বীমামেলায় রাষ্ট্র মালিকানাধীন দুটি কর্পোরেশন এবং ৩১টি লাইফ ও ৪৫টি নন লাইফ বীমা কোম্পানির ৭৮টি স্টল রয়েছে।
সবার জন্য উন্মুক্ত ও প্রবেশ ফি মুক্ত এ বীমা মেলা চলবে সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত। প্রতিদিন সন্ধ্যায় থাকছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এই সময় দর্শনাথীরা মেলা প্রাঙ্গনের আসা বিভিন্ন স্টল থেকে বীমার বিষয়ে জানতে পারবেন।
বীমা মেলা উপলক্ষ্যে শুক্রবার সকাল থেকেই বীমা গ্রাহক ও দর্শনার্থীরা আসতে শুরু করে মেলা প্রাঙ্গনে। এদিকে দর্শনার্থীদের দৃষ্টি কাড়তে বর্ণিল সাজে সাজানো হয়েছে খুলনা বীমা মেলার স্টলসমূহ। দৃষ্টিনন্দন এসব স্টলের সামনে উৎসুক দর্শনার্থীদের গ্রুপ ছবি ও সেলফি তুলতে দেখা গেছে। নিয়ন্ত্রক সংস্থাসহ সরকারি বেসরকারি লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিগুলোর মূখ্য নির্বাহীসহ কর্মকর্তা ও কর্মীরা উপস্থিত রয়েছেন মেলা প্রাঙ্গনে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর ছোঁয়া লেগেছে বীমা মেলার প্রতিটি স্টলে। প্রধান ফটক থেকে শুরু করে স্টলগুলোর ব্যানার, ফেস্টুনে শোভা পাচ্ছে মুজিব শতবর্ষের লোগো।

 সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.