স্পেনের বড় জয়!

বিটিসি স্পোর্টস ডেস্ক: নিজেদের শেষ প্রীতি ম্যাচে বড় জয় পেয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেন। লিথুনিয়াকে ৪-০ গোলে হারিয়েছে লা রোজারা। বুস্কেটস করোনা পজিটিভ হওয়ায় স্পেন জাতীয় দলের পরিবর্তে মাঠে নেমেছে অনূর্ধ্ব ২১ দলের ফুটবলাররা।
ইউরোর মঞ্চে নামার আগে শেষ প্রীতি ম্যাচে মাঠে থাকার কথা ছিল বুস্কেটস, আলভা, মোরাত কিংবা তোরেসদের। কিন্তু করোনা পাল্টে দিয়েছে পুরো চিত্র। অধিনায়ক বুস্কেটস পজিটিভ হওয়ায় পুরো দল রয়েছে আইসোলেশনে।

তবে যাদের পূর্বসূরিরা বিশ্বজয় করে। তাদের উত্তরসূরিরা কিভাবে পিছিয়ে থাকে। বিশেষ এই মূহুর্তে লিথুনিয়ার বিপক্ষের প্রীতি ম্যাচ খেলার জন্য ডাকা হয়েছে অনূর্ধ্ব-২১‌ দলকে। যারা কিনা অনূর্ধ্ব-২১ খেলতে ৪৮ ঘন্টা আগেও ছিল স্লোভেনিয়ায়।

তবে জাতীয় দলের জার্সিতে যুবাদের পারফরম্যান্স নজর কেড়েছে সবার। কারণ ঘরের মাঠে প্রতিপক্ষ লিথুনিয়াকে এক রকম নাস্তানাবুদ করেছে লা রোজারা। জয়ের নেশায় থাকা স্পেন শুরু থেকে আক্রমণাত্মক। লিথুনিয়ানরা কিছু বুঝে উঠার আগেই গোল হজম করে বসে। ম্যাচের ৩ মিনিটে স্কোর লাইনে নাম লেখান জাতীয় দলের জার্সিতে প্রথমবার মাঠে নামা হগো গিয়ামন।

শুরুতে প্রতিপক্ষকে চাপে ফেলে আরো আক্রমণাত্মক স্পেন। লিথুনিয়ার রক্ষণ তটস্থ থেকেছে রুইজ, গিল, দিয়াজদের সামলাতে। ২৪ মিনিটে স্কোর লাইনটা ২-০ করেন ব্রাহিম দিয়াজ।

৩০ মিনিটেই ৩ গোলের ব্যবধানে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল স্বাগতিকদের। কিন্তু আবেল রুইজ সুযোগটা কাজে লাগাতে পারলেন না। পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ এই স্ট্রাইকার।

৩৯ মিনিটে আরো একবার কাঁপন ধরায় লিথুনিয়ার রক্ষণে। এই যাত্রায় রক্ষা পায় গোলরক্ষকের বিশ্বস্ততায়।

দ্বিতীয়ার্ধেও সমান তালে আক্রমণের ধারা ধরে রাখে স্পেন। ফল আসে ৫৩ মিনিটে। জোয়ান মিরানডা গোল করে ব্যবধান করে ৩-০।

৭২ মিনিটে চতুর্থ গোল করেন জাভি পাওদো। দিশেহারা লিথুনিয়া অবশ্য শেষ ২০ মিনিট চেষ্টা করেছে ম্যাচে ফেরার। ফল আসেনি। ফলে ৪-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের। জাতীয় দলের বিপক্ষে স্পেন অনূর্ধ্ব ২১ দলের এমন পারফরম্যান্স নিশ্চয়ই আশা জাগাবে স্প্যানিশদের। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.