স্পেনকে হারিয়ে ফাইনালে যুক্তরাষ্ট্রের সামনে ব্রাজিল

বিটিসি স্পোর্টস ডেস্ক: প্যারিস অলিম্পিকসে মেয়েদের ফুটবল ইভেন্টে গ্রুপ পর্বের ছন্দহীনতা কাটিয়ে দারুণভাবে ছুটে চলছে ব্রাজিল। তারই ধারাবাহীকতায় এই স্পেনকে হারিয়ে ফাইনালে যায়গা করে নিয়েছে হলুদ জার্সিধারী দলটি। সোনার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ এই ইভেন্টে রেকর্ড চারবারের সোনাজয়ী যুক্তরাষ্ট্র।
মার্শেইয়ে মঙ্গলবার রাতে আসরের দ্বিতীয় সেমিফাইনালে স্পেনকে ৪-২ গোলে হারায় ব্রাজিল। এই জয়ে ২০০৮ সালের পর প্রথমবারের মতো এই ইভেন্টের ফাইনালে উঠল তারা।
একই সাথে মধুর প্রতিশোধও নেওয়া হলো ব্রাজিলের। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে স্পেনের বিপক্ষে ২-০ গোলে হেরেছিল তারা। সেই ম্যাচে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে দুই ম্যাচের নিষেধাজ্ঞা পাওয়া মার্তা খেলতে পারেননি সেমি-ফাইনালেও। রেকর্ড গোলদাতাকে ছাড়াই দাপুটে জয় তুলে নেয়ে ব্রাজিল। ফলে দলটির মতো আজও সোনা জয়ের স্বাদ না পাওয়ার কিংবদন্তি মার্তার সামনেও সুযোগ থাকছে হতাশার বৃত্ত ভাঙার।
তবে পথটা মোটেও সহজ নয় ব্রাজিলের জন্য। আগামী শনিবার পার্ক দে প্যারিস স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ প্রতিযোগিতার রেকর্ড চারবারের চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্র।
প্রথম সেমি-ফাইনালে সোফিয়া স্মিথের যোগ করা সময়ের গোলে জার্মানিকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে উঠে যুক্তরাষ্ট্র। ২০১২ সালের পর এই ইভেন্টের সোনার মুকুট ফিরে পাওয়ার পাশাপাশি রেকর্ডটাকে আরও সমৃদ্ধ করার হাতছানি এখন তাদের সামনে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.