স্থগিত উপজেলা নির্বাচনঃ আদিতমারীতে কড়া নিরাপত্তায় আগামীকাল ভোটগ্রহণ

লালমনিরহাট প্রতিনিধি: স্থগিত হওয়া লালমনিরহাটের আদিতমারী উপজেলা পরিষদ  নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামীকাল রোববার,৫ মে।
এ উপলক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন। নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। ভোটগ্রহণ উপলক্ষে রোববার আদিতমারীতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।
জেলা নির্বাচন অফিস জানায়, আট ইউনিয়নের উপজেলা আদিতমারীর ৬৭ কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তবে এর মধ্যে ৪৩টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করা হয়েছে।
৪৩৬ টি বুথে মোট ভোটার সংখ্যা এক লাখ ৬৬ হাজার ৩৬১জন।  এর মধ্যে নারী ভোটার ৮৩ হাজার ৪৩৮ জন ও পুরুষ ভোটার ৮২ হাজার ৯২৩ জন।
সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসাবে আটটি ইউনিয়নে ২৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি আরও অতিরিক্ত চারজন ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক দায়িত্ব পালন করবেন। এছাড়াও প্রতিটি ইউনিয়নে বিজিবি, পুলিশ ও র‍্যাব সদস্যদের সমন্বয়ে গঠিত চারটি করে স্ট্রাইকিং ফোর্স নিরাপত্তার দায়িত্ব পালন করবেন।
জানা গেছে, নির্বাচনকে কেন্দ্র করে উপজেলাজুড়ে মোটরসাইকেলসহ সব ধরণের যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে নির্বাচন কমিশন থেকে বিশেষ অনুমতিপ্রাপ্ত যান চলাচল করতে পারবে। এছাড়া শর্ত মেনে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে দ্রুত গতির যানবাহন চলাচল করতে পারবে।
আদিতমারী থানার ওসি  মাসুদ রানা জানান, ঝুঁকিপূর্ণ প্রতিটি কেন্দ্রে চার জন পুলিশ সদস্য ও সাধারণ কেনন্দ্রে তিন জন করে পুলিশ সদস্য আনসার সদস্যরা মোতায়েন থাকবে।
পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে গত ১০ মার্চ আদিতমারী উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু নিরাপত্তার কারণে সেসময় নির্বাচন স্থগিত করেছিল নির্বাচন কমিশন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট  প্রতিনিধি হাসানুজ্জামান হাসান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.